রবিবার | অক্টোবর ২৫, ২০২০ | ১০ কার্তিক ১৪২৭

টকিজ

নাটক আর সিনেমা নিয়ে রোজীর ব্যস্ততা

ফিচার প্রতিবেদক

ছোট বড় পর্দার নন্দিত অভিনেত্রী রোজী সেলিম। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি ছোট পর্দাতেও নিয়মিত তিনি। বর্তমানে একাধিক ধারাবাহিকের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন রোজী সেলিম। এছাড়াও সম্প্রতি দীর্ঘদিন পর তিনি একটি খণ্ড নাটকে অভিনয় করেছেন। আর অনেকদিন পর খণ্ড নাটকে অভিনয় করে বেশ উচ্ছ্বসিতও অভিনেত্রী। সমসাময়িক খণ্ড নাটকগুলোর গল্পে পরিবারের নানা সমস্যাকে উপস্থাপন করা হয় না বললেই চলে। কিন্তু রোজী সেলিম এরই মধ্যে সম্পূর্ণ পারিবারিক একটি গল্পের খণ্ড নাটকে অভিনয় করেছেন। নাটকটির নাম তুমি কী আমারই নাটকটি রচনা পরিচালনা করেছেন নাট্যনির্মাতা মোস্তফা কামাল রাজ। রোজী সেলিম ছাড়াও এতে আরো অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, জোভান তানজিন তিশা।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে রোজী সেলিম বলেন, এখন সাধারণত দেখা যায় খণ্ড নাটকের গল্পে বাবা-মায়ের চরিত্রের তেমন কোনো উপস্থিতি থাকে না। কেউ কেউ চেষ্টা করছেন গল্পে বাবা-মায়ের চরিত্রকে গুরুত্ব দিয়ে নাটক নির্মাণ করতে। তার মধ্যে নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ অন্যতম। তার নির্দেশনায় এনটিভিতে প্রচার চলতি সময়ের দর্শকপ্রিয় ধারাবাহিক ফ্যামিলি ক্রাইসিস ধারাবাহিকে আমি অভিনয় করছি। নাটকে অভিনয়ের জন্য ভীষণ সাড়া পাচ্ছি। সেই রাজেরই নির্দেশনায় আমি খণ্ড নাটকটিতে অভিনয় করেছি।


নাটকের গল্পটি কেমন হতে পারে? গল্প সম্পর্কে আগে থেকেই জানাতে নারাজ অভিনেত্রী। তার ভাষ্যে, একটি অসাধারণ গল্পের নাটক তুমি কী আমারই আগে থেকেই গল্প বলা নিষেধ আছে বিধায় গল্পটি শেয়ার করতে পারছি না। অভিনেত্রীর মতে, আগে গল্প বলা হয়ে গেলে দর্শকের আগ্রহ কমে যায়। কিন্তু এটা সত্যি আমি অভিনয় করে ভীষণ উচ্ছ্বসিত। দীর্ঘদিন পর কোনো খণ্ড নাটকে অভিনয় করে আমার মন ভরে গেছে’—তিনি যোগ করেন। সময় নির্মাতাকে ধন্যবাদ জানিয়ে রোজী সেলিম বলেন, অনেক ধন্যবাদ রাজকে, এমন চমত্কার পারিবারিক গল্প নিয়ে নাটক নির্মাণের জন্য। নাটকে আরো যারা অভিনয় করেছেন তারা প্রত্যেকেই ভীষণ আন্তরিকতা নিয়ে অভিনয় করেছেন। যে কারণে সব মিলিয়ে নাটকটি অসাধারণ হয়েছে। আমি খুব আশাবাদী কাজটি নিয়ে।

নাটকটি শিগগিরই একটি বেসরকারি চ্যানেলে প্রচার হবে। এদিকে রোজী সেলিম বর্তমানে চারটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন। নাটকগুলো হচ্ছেমাতিয়া বানু শুকুর বাকের খনি, মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ফ্যামিলি ক্রাইসিস, আকাশ রঞ্জনের বউ শ্বাশুড়ি দীপ্ত টিভির মান অভিমান থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত তিনি ধারাবাহিকগুলোর শুটিংয়ে ব্যস্ত থাকবেন বলে জানান রোজী সেলিম।


বড় পর্দাতেও সক্রিয় আছেন রোজী সেলিম। রায়হান রাফি পরিচালিত পরাণ অনন্য মামুন পরিচালিত সাইকো চলচ্চিত্র দুটিতে দেখা যাবে তাকে। ছবি দুটো বর্তমানে মুক্তির অপেক্ষায়। প্রথম ছবিতে তিনি প্রথমবারের মতো ভিলেন চরিত্রে এবং দ্বিতীয়টিতে একজন শিক্ষিকার চরিত্রে অভিনয় করেছেন। মঞ্চেও পারদর্শী অভিনেত্রী। সম্প্রতি মঞ্চে অভিনয় না করলেও শহীদুজ্জামান সেলিমের নির্দেশনায় শিগগিরই মঞ্চস্থ হতে যাওয়া নতুন মঞ্চ নাটক একটি লৌকিক অথবা অলৌকিক স্টিমার নাটকের কস্টিউম ডিজাইন করছেন রোজী সেলিম। নাটকটি রচনা করেছেন আনন জামান। সব মিলিয়ে বলা চলে বেশ ব্যস্ত সময় কাটছে অভিনেত্রী রোজী সেলিমের।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন