অস্ত্র মামলা

পাপিয়া দম্পতির বিরুদ্ধে আরও ৫ জনের সাক্ষ্যগ্রহণ

আদালত প্রতিবেদক

অস্ত্র মামলায় নরসিংদী জেলা যুব মহিলা লীগের (বর্তমানে বহিষ্কৃত) সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মো. মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীর বিরুদ্ধে আরও ৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত।

সাক্ষীরা হলেন- এসআই সুমন মিয়া, সিপাহী আলেয়া খাতুন ও ফারুক হোসেন, দীপ্ত দাস ও জীবনচন্দ্র। 

আজ বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়শ এ সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ করেন।

এ নিয়ে মামলাটিতে সাত জনের সাক্ষ্য গ্রহণ শেষ হলো। বৃহস্পতিবারও মামলাটির সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য রয়েছে।

আসামি পাপিয়ার পক্ষে অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন ও তার স্বামী মফিজের পক্ষে অ্যাডভোকেট এবিএম গোলাম ফাত্তা মামলা পরিচালনা করেন।

রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু এবং অতিরিক্ত পাবলিক প্রসিকিউর সিহাব উদ্দিন সাক্ষ্য গ্রহণে সহায়তা করেন।

এর আগে গত ২৩ আগস্ট মামলাটিতে আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠন করেন সাক্ষ্য গ্রহণের জন্য ৩১ আগস্ট এবং ১, ২ ও ৩ সেপ্টেম্বর দিন ঠিক করেন। 

গত ২৯ জুন এ মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১ এর এসআই মো. আরিফুজ্জামান এ মামলায় চার্জশিট দাখিল করেন।

এরও আগে চলতি বছর  ২২ ফেব্রুয়ারি ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুজন সঙ্গীসহ পাপিয়া এবং তার স্বামীকে আটক করে র‌্যাব-১। ওই সময় তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, দুই লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল নোট, ১১ হাজার ৪৮১ ডলার, শ্রীলঙ্কা ও ভারতের কিছু মুদ্রা এবং দুটি ডেবিট কার্ড জব্দ হয়।

পরে পাপিয়ার ফার্মগেটের বাসার ফ্ল্যাটে অভিযান চালিয়ে সেখান থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন, ২০টি গুলি, পাঁচ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা এবং বিভিন্ন ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ড উদ্ধার করে র‌্যাব।

ওই ঘটনায় মাদক, অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে শেরেবাংলা নগর ও বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়। পরবর্তীতে মামলাগুলোয় দুই দফায় তাদের ৩০ দিনের  রিমান্ড মঞ্জুর হয়। রিমান্ড শেষে তারা বর্তমানে কারাগারে রয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন