রবিবার | অক্টোবর ২৫, ২০২০ | ১০ কার্তিক ১৪২৭

টকিজ

হাসি-আনন্দে শিশুদের বর্ণমালা শিখন

ফিচার প্রতিবেদক

শিশুদের শিক্ষার প্রথম ধাপ শুরু হয় বর্ণমালার সঙ্গে পরিচয়ের মধ্য দিয়ে। শিক্ষার শুরুটা যদি হয় আনন্দের মধ্য দিয়ে, তাহলে শিশুরা সেটা খুব সহজেই গ্রহণ করে। হাসি-আনন্দের মধ্য দিয়ে শিশুদের কাছে বাংলা বর্ণমালা তার বিভিন্ন প্রয়োগ তুলে ধরতে দুরন্ত টেলিভিশনের ধারাবাহিক অনুষ্ঠান বর্ণমালার ঘর

প্রাক-প্রাথমিক প্রাথমিক পর্যায়ের শিশুদের বাংলা বর্ণমালা পরিচয় করিয়ে দিতেই মূলত আয়োজন। অনুষ্ঠানটি রোববার থেকে বৃহস্পতিবার সকাল ১০টা রাত সাড়ে ৮টায় দুরন্ত টেলিভিশনে প্রচারিত হচ্ছে।

একটি পাপেট পরিবার তাদের আশপাশের কিছু মানব চরিত্র নিয়ে ধারাবাহিকের কাহিনী। দৈনন্দিন নানা ঘটনার মধ্য দিয়ে আনন্দ মজা নিয়ে শিশুরা শিখতে পারবে বাংলা বর্ণমালা তার প্রয়োগ। শিশুদের জন্য আরো সাবলীল আকর্ষণীয় করতে অনুষ্ঠানটিতে রয়েছে বর্ণমালা নিয়ে মজার মজার গান অ্যানিমেশন। এছাড়া আরেকটি আকর্ষণীয় বিষয় হলো অরিগামী পুতুলের গল্প। পাপেট ছাড়াও এখানে অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, চিত্রলেখা গুহ, আনন্দ খালেদ, সজল রোকসানা রুমা।

অনুষ্ঠানটি পরিচালনা করেছেন পার্থ প্রতিম হালদার জামাল হোসেন আবির। পাপেট নির্মাণ করেছেন খালিদ হাসান রুমি, মেহেরুন্নেসা ছোট সায়মা করিম। অনুষ্ঠানটির পাপেটিয়াররা হলেন সায়মা করিম, মৃধা অয়োমী, ফারহানা আফরিন, শারমিন আখতার শর্মি নুরুল আবছার পলাশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন