উরি ব্যাংক বাংলাদেশের নতুন কান্ট্রি ম্যানেজার ডং হিওন কিম

নিজস্ব প্রতিবেদক

ডং হিওন কিম সম্প্রতি উরি ব্যাংক, বাংলাদেশের জেনারেল ম্যানেজার এবং কান্ট্রি ম্যানেজার হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন।

কিম একজন প্রতিষ্ঠিত ব্যাংকার, ব্যাংকিংয়ে তার ২৫ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। তিনি এর আগে উরি ব্যাংক দক্ষিণ কোরিয়ায় বিভিন্ন গুরুত্বপূর্ণ শাখায় জেনারেল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি কর্পোরেট ও রিটেইল ব্যাংকিংয়ে অভিজ্ঞ।

নতুন দায়িত্ব পেয়ে কিম বলেছেন, বাংলাদেশ ব্যাংকিং ব্যবসার জন্য অত্যন্ত সম্ভাবনাময় একটি দেশ। এই বিশ্বব্যাপী মহামারী পরিস্থিতির পরেও নতুন ধারণা, পণ্য এবং ব্যবসায়িক বিকাশের মাধ্যমে এখানে ব্যবসা প্রসারের সুযোগ রয়েছে। তিনি উরি ব্যাংক, বাংলাদেশকে এক নম্বর বিদেশী ব্যাংক হিসেবে বাংলাদেশে প্রতিষ্ঠা করার লক্ষ্য নির্ধারণ করেছেন।

উরি ব্যাংক কোরিয়ার প্রথম বাণিজ্যিক ব্যাংক। ১৮৯৯ সালে এটির কার্যক্রম শুরু হয়। বাংলাদেশ ব্যাংকের অনুমতি সাপেক্ষে ১৯৯৬ সালে তফসিলভুক্ত বিদেশী বাণিজ্যিক ব্যাংক হিসেবে কার্যক্রম শুরু করে উরি ব্যাংক। ২৪ বছরে ব্যাংকটি ৫টি শাখা (গুলশান, মিরপুর, উত্তরা, নারায়ণগঞ্জ আদমজী ইপিজেড এবং চট্টগ্রাম) এবং ডিইপিজেড সাভারে একটি গ্রাহকসেবা কেন্দ্রের মাধ্যমে বাংলাদেশে ব্যবসা সম্প্রসারণ করেছে। 

গ্রাহকসেবা জোরদার করতে উরি ব্যাংক কাওরান বাজার ও মতিঝিল এ ২টি নতুন শাখা এবং সিইপিজেড চট্টগ্রামে একটি নতুন গ্রাহক পরিসেবাকেন্দ্র চালু করতে যাচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন