চৌহালীতে নারী ইউপি সদস্যের বাড়ি থেকে ৪৭ বস্তা ভিজিডির চাল উদ্ধার

বণিক বার্তা প্রতিনিধি, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার খাসপুখুরিয়ায় নারী ই্উপি সদস্য জহুরা বেগমের বাড়ি থেকে ৪৭ বস্তা ভিজিডির চাল উদ্ধার করেছে চৌহালী উপজেলা প্রশাসন। উদ্ধার কৃত ১ হাজার ৪১০ কেজি চাল খাসপুখুরিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ সরকারের যোগসাজশে মজুদ করা হয়েছিল বলে অভিযোগ উঠেছে।

স্থানীয়রা জানান, চেয়ারম্যান আব্দুল মজিদ সরকারের যোগসাযশে ভিজিডির চালগুলো বিক্রির উদ্দেশ্যে মজুদ রাখা হয়েছিল দক্ষিণ খাসপুখুরিয়া গ্রামের সংরক্ষিত নারী ইউপি সদস্য জহুরা বেগমের বাড়িতে। তথ্য পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফসানা ইয়াসমিনের নেতৃত্বে সোমবার (৩১ আগস্ট) রাতে পুলিশ সেখানে অভিযান চালায়। ইউএনও ও পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই ইউপি সদস্য পালিয়ে যান। এরপর ৪৭ বস্তা চাল উদ্ধার করে নিয়ে আসা হয়।

এদিকে এলাকাবাসীর অভিযোগ, চেয়ারম্যান আব্দুল মজিদের সামনেই ভিজিডির চাল বিতরণের সময় কার্ডধারীদের কাছ থেকে স্বল্প মূল্যে কেনা হয়েছিল। দীর্ঘ দিন ধরেই এভাবে রিলিফের চাল কার্ডধারীদের কাছ থেকে কিনে পরে বিক্রি করা হচ্ছিল। ইউপি সদস্যের বাড়ি থেকে উদ্ধারকৃত চালগুলোও সেভাবে কিনে মজুদ করা হয়েছিল।

এ বিষয়ে জানতে চাইলে খাসপুখুরিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ সরকার বলেন, উদ্ধারকৃত চালগুলো বিতরণের সময় আমার এখান থেকেই কেনা হয়েছিল। আমি নিষেধ করলেও চাল ক্রয়-বিক্রয় মজুদকারীরা তা শোনেনি। এ কাজে আমি কোনোভাবেই জড়িত নই। 

চৌহালীর ইউএনও আফসানা ইয়াসমিন বলেন, আমরা খবর পাওয়া মাত্রই অভিযান চালিয়ে চালগুলো উদ্ধার করেছি। অসহায়দের জন্য বরাদ্ধের চাল আত্মসাৎ চেষ্টার অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন