রবিবার | অক্টোবর ২৫, ২০২০ | ১০ কার্তিক ১৪২৭

শিল্প বাণিজ্য

এমটিবির ২১তম এজিএম

শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের (এমটিবি) ২১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) গতকাল ভার্চুয়াল প্রযুক্তির মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। সভায় শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন করা হয়েছে। এর মধ্যে শতাংশ স্টক এবং বাকি শতাংশ নগদ লভ্যাংশ রয়েছে।

এমটিবির গ্রুপ চেয়ারম্যান মো. হেদায়াত উল্লাহর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন এমটিবির পরিচালক সৈয়দ মঞ্জুর এলাহী, . আরিফ দৌলা, রাশেদ আহমেদ চৌধুরী, এম. . রউফ জেপি, মো. আব্দুল মালেক, মো. ওয়াকিল উদ্দিন, আনিকা চৌধুরী এবং হারবার্ট জায়গার, স্বতন্ত্র পরিচালক নাসরিন সাত্তার, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ মাহবুবুর রহমান, প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) সৈয়দ আবুল হাশেম, কোম্পানি সেক্রেটারি মালিক মুনতাসির রেজা এবং উল্লেখযোগ্যসংখ্যক শেয়ারহোল্ডাররা।

সভায় জানানো হয়, ২০১৯ সালে এমটিবির কর-পরবর্তী নিট মুনাফা হয় হাজার ৩৩৮ মিলিয়ন টাকা এবং সময়ে এমটিবির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দশমিক শূন্য টাকা।

সভায় উত্থাপিত তথ্য অনুযায়ী, আগের বছরের তুলনায় ২০১৯ সালের শেষে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের মোট সম্পদ বৃদ্ধি পেয়েছে ১৫ দশমিক ৪৯ শতাংশ। অন্যদিকে একই সময়ে ব্যাংকটির আমানতের পরিমাণ বৃদ্ধি পেয়েছে ১৪ দশমিক ৯২ শতাংশ। এছাড়া ঋণ-অগ্রিম বৃদ্ধি পায় ১৪ দশমিক ২০ শতাংশ। আর ব্যাংকের মূলধন পর্যাপ্ততার হার (ক্যাপিটাল এডিক্যুয়েসি রেশিও) দাঁড়িয়েছে ১২ দশমিক ৯১ শতাংশ।

উল্লেখ্য, বর্তমানে দেশব্যাপী বিস্তৃত নেটওয়ার্কের আওতায় ১১৮টি শাখা, ১৮টি উপশাখা, ৩১০টি এটিএম বুথসহ ছয়টি সিআরএম বুথ, তিনটি এয়ার লাউঞ্জ, ১৮টি কিয়স্ক, ১৪৬টি এজেন্ট ব্যাংকিং সেন্টার, হাজার ৩০৫টি পয়েন্ট অব সেল (পিওএস), এসএমএস, ইন্টারনেট ব্যাংকিং এবং ২৪/ কন্টাক্ট সেন্টারের মাধ্যমে প্রতিনিয়ত গ্রাহকসেবা দিয়ে আসছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন