শনিবার | সেপ্টেম্বর ২৬, ২০২০ | ১১ আশ্বিন ১৪২৭

খবর

অবৈধ সম্পদ অর্জনের মামলায় সম্রাটকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে হাসপাতালে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ক্যাসিনো ব্যবসা ও অবৈধ সম্পদ অর্জনের মামলায় তাকে জিজ্ঞাবাদ করা হয়।

আজ মঙ্গলবার বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে তিন সদস্যের একটি টিম তাকে জিজ্ঞাসাবাদ করে। দুদকের জনসংযোগ (পরিচালক) কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৯ সালের নভেম্বরে ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে একটি মামলা করে দুদক। ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে এ মামলা করা হয়। এই মামলার তদন্তের অংশ হিসেবে তাকে হাসপাতালে জিজ্ঞাসাবাদ করা হয়। 

গত বছরের ১৭ নভেম্বর ঢাকার জজ আদালত সম্রাটকে ছয় দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছিল। সে অনুযায়ী ২৪ নভেম্বর থেকে তাকে হেফাজতে পাওয়ার কথা ছিল দুদকের। কিন্তু তার আগের দিন ‘বুকে ব্যথা ও শ্বাসকষ্ট’ নিয়ে হাসপাতালে ভর্তি হন সম্রাট। প্রথমে তাকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে স্থানান্তর করা হয় ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। তখন থেকে তিনি সেখানেই আছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন