বুধবার | অক্টোবর ২১, ২০২০ | ৬ কার্তিক ১৪২৭

খেলা

সেতিয়েনকে বরখাস্ত করল বার্সা

ক্রীড়া ডেস্ক

কিকে সেতিয়েনের বিদায় ঘণ্টা বেজে গিয়েছিল বায়ার্ন মিউনিখের কাছে বার্সেলোনার হারার পর। ৮-২ গোলে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইলে হেরে যাওয়ার পর বার্সার মতো দল কোচ না বদলালে সেটিই হতো অবাক করার মতো। যদিও সোমবারের মিটিংয়ের জন্য ঝুলিয়ে রাখা হয়েছিল সিদ্ধান্ত। পাশাপাশি সেতিয়েনের পরিবর্তে কোচের দায়িত্ব কে নেবেন তা নিয়েও ছিল জল্পনা কল্পনা। অবশেষে সেতিয়েনের বিদায়ের বিষয়টি নিশ্চিত করল বার্সা। দলের মিটিং শেষে এ সিদ্ধান্ত নিশ্চিত করা হয়।

এক বিবৃতিতে বলা হয়, বোর্ড ডিরেক্টররা একমত হয়েছেন যে, কিকে সেতিয়েন বার্সার প্রথম দলের কোচ থাকছেন না। 

এদিকে সেতিয়েনের বিদায়ের সঙ্গে বার্সায় রোনাল্ড কোম্যান যুগের সূচনা হওয়ার কথা ছিল। গণমাধ্যমগুলো দিনভর আলোচনাও ছিল বেশ। কথা ছিল, নেদারল্যান্ড জাতীয় দলের দায়িত্ব ছেড়ে কোম্যান এবার দাঁড়াবেন বার্সার ডাগআউটে। কিন্তু সে অপেক্ষা বাড়াল বার্সা ম্যানেজমেন্ট।

বিবৃতিতে নতুন কোচ নিয়োগের ব্যাপারে সামনে দিনগুলোতে জানানো হবে বলে জানানো হয়। 

বার্সার কোচ হওয়ার দৌড়ে কোম্যান ছাড়াও আছেন জাভি হার্নান্দেজ ও মাউরিজিও পচেত্তিনোও। অনেকদিন ধরেই বার্সার সম্ভাব্য কোচের তালিকায় ঝুলছিলেন এ তিনজন। কিন্তু সময় গড়ানোর সাথে কোম্যানের নামই বারবার সামনে আসছিল। 

বার্সার ডাগআউটে দাঁড়ানোর দায়িত্ব কাঁধে নেয়ার সময়টা অবশ্য যে কোন কোচের জন্য চ্যালেঞ্জিং। সাম্প্রতিক সময়ে বাজেভাবে ব্যর্থ হয়েছে কাতালান জায়ান্টরা। অল্প সময়ের ব্যবধানে দুজন কোচ আর্নেস্তো ভালভার্দে ও কিকে সেতিয়েন বিদায় নিলেন। ঝুলছে ক্লাবের সর্বকালের সেরা তারকা লিওনেল মেসির ভবিষ্যতও। এ অবস্থায় দায়িত্ব নিয়ে নিজের সামর্থ্যরে অধিক করে দেখাতে হবে নতুন কোচকে। পাশাপাশি আগামী মৌসুমের জন্য দল গড়ার গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন