‘বঙ্গবন্ধু, নানা বর্ণে, নানা রেখায়’

ফিচার প্রতিবেদক

১৫ আগস্ট ২০২০ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত দিবস এবং জাতীয় শোক দিবস। উপলক্ষে শিশুতোষ চ্যানেল দুরন্ত টেলিভিশন নানা আয়োজনে সাজিয়েছে তাদের অনুষ্ঠানমালা

বঙ্গবন্ধু, নানা বর্ণে, নানা রেখায়

জাতীয় শোক দিবস উপলক্ষে দুরন্ত টেলিভিশনে প্রচারিত হচ্ছে দুই পর্বের বিশেষ অনুষ্ঠান বঙ্গবন্ধু, নানা বর্ণে, নানা রেখায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন ডা. নুজহাত চৌধুরী। বঙ্গবন্ধুর জীবন কর্ম নিয়ে দুই পর্বের অনুষ্ঠানটি পরিচালনা করেছেন সুমনা সিদ্দিকী। এটি প্রচারিত হবে আজ বিকাল ৫টায়। গতকাল একই সময়ে এর প্রথম পর্বটি প্রচারিত হয়েছে।

বঙ্গবন্ধু, নানা বর্ণে, নানা রেখায় অনুষ্ঠানে ডা. নুজহাত চৌধুরী অংশগ্রহণকারী শিশুদের নিয়ে ঘুরে বেড়াবেন বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে। আলোচনা করবেন বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনের বিভিন্ন অধ্যায় নিয়ে। ঘুরতে ঘুরতে গল্পে গল্পে শোনাবেন বঙ্গবন্ধুর ছেলেবেলা থেকে শুরু করে বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস এবং ১৫ আগস্টের কালরাতের ইতিহাস।

আমাদের বঙ্গবন্ধু

জাতীয় শোক দিবস উপলক্ষে দুরন্ততে প্রচারিত হবে বঙ্গবন্ধুকে নিয়ে বিশেষ আলোচনা অনুষ্ঠান আমাদের বঙ্গবন্ধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের নানা ঘটনা নিয়ে শিশুদের সঙ্গে আলোচনা অনুষ্ঠানটির সঞ্চালনা করেছেন তানভীর হায়দার চৌধুরী। এতে অংশগ্রহণ করেছেন রাইমা হক, মেহরীন ইসলাম মুগ্ধ, ত্রিদিব সরকার লিন্ডা বোম। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন তোফায়েল সরকার। বিশেষ অনুষ্ঠানটি দুরন্ত টেলিভিশনে আগামীকাল বিকাল ৫টায় প্রচার করা হবে।

খোকা থেকে বঙ্গবন্ধু

আজ বেলা ২টায় প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান খোকা থেকে বঙ্গবন্ধু বিশেষ পর্ব। অনুষ্ঠানে শিশুরা বঙ্গবন্ধুর শৈশব থেকে শেষ জীবন পর্যন্ত নানা মজার গল্প, মানবিক সংগ্রামী ঘটনার ইতিহাস জানতে পারবে। আলোচনার ফাঁকে শিশুরা আবৃত্তি পরিবেশন করবে এবং ছবি আঁকবে। এছাড়া বঙ্গবন্ধুকে উদ্দেশ্য করে দর্শক বন্ধুদের পাঠানো চিঠি পড়ে শোনানো হবে। অনুষ্ঠানের প্রথম পর্বটি গতকাল প্রচারিত হয়েছে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন রাইমা হক সৈয়দ আরবিন আয়ান। আজ অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকবেন মফিদুল হক। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন তোফায়েল সরকার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন