শনিবার | সেপ্টেম্বর ১৯, ২০২০ | ৪ আশ্বিন ১৪২৭

খেলা

সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফর

অজিদের দল ঘোষণা

অবশেষে আলোচনা শেষে নিশ্চিত হলো অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ইংল্যান্ড সফরের সময়সূচি। তবে টেস্ট নয়, এই সফরে কেবল ওয়ানডে ও টি-২০ খেলবে দু’দল। এই সেপ্টেম্বরেই মুখোমুখি হবে এই দুই ক্রিকেট পরাশক্তি। দুই ক্রিকেট  বোর্ডের ওয়েবসাইটে সফরটি নিশ্চিত করা হয়েছে। 

সফরে তিনটি করে ওয়ানডে ও টি-২০ খেলবে দু দল। সূচি অনুযায়ী ৪ সেপ্টেম্বর টি-২০ সিরিজ দিয়ে শুরু হবে সফর। এরপর ৬ ও ৭ সেপ্টেম্বর মাঠে গড়াবে অন্য দুটি ম্যাচ। এরপর দুদিনের বিরতি দিয়ে ১১ সেপ্টেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। এই সিরিজের শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ১৩ ও ১৬ সেপ্টেম্বর।

তবে এই সফরে গিয়ে অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে কোয়ারেন্টিনে থাকতে  হবে না। কারণ ইংল্যান্ডে যেসব দেশের নাগরিকদের কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা নেই অস্ট্রেলিয়া তার একটি। 

এই সফর নিয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সিইও টম হ্যারিসন বলেন, এই সিরিজ আলোর মুখ দেখার জন্য আমরা অস্ট্রেলিয়া দলের খেলোয়াড়, স্টাফ এবং কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞ। এই সিরিজ  আয়োজনে তাদের সহযোগিতা বেশ গুরুত্বপূর্ণ ছিল। চ্যালেঞ্জিং সময়ে এটা ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডকে প্রয়োজনীয় অর্থনৈতিক সহায়তা দেবে। 

অন্যদিকে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেন, এই কঠিন সময়ে খেলাকে অব্যাহত  রাখার জন্য আমাদের সবকিছু করা গুরুত্বপূর্ণ। মার্চে বিরতির পর খেলোয়াররা যেভাবে ফিরে এসেছে তাতে আমি বেশ আনন্দিত। গোটা দল আরো ফিট শক্তিশালী হয়ে ফিরে এসেছে। 

এদিকে সিরিজ সামনে রেখে ইতোমধ্যে দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। 

২১ সদস্যের অস্ট্রেলিয়া দল 
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শেন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, পেট কামিন্স, জস হ্যাজলউড, মার্নুস লাবুশেন, নাথান, লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, রেইলি মেরেডিথ, জস ফিলিপে, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কুস স্টোয়োনিস, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন