সোমবার | সেপ্টেম্বর ২১, ২০২০ | ৫ আশ্বিন ১৪২৭

খেলা

সাউদাম্পটন টেস্ট

পাকিস্তানের উইকেট পতনে বৃষ্টির বাঁধা

ক্রীড়া ডেস্ক

বৃষ্টি বিঘ্নিত সাউদাম্পটন টেস্টের প্রথম দিনেই বিপদে পড়েছে পাকিস্তান। মাত্র ১৮ রানের মাঝে তিন উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে গেছে সফরকারীরা। বৃষ্টি না নামলে এদিন বিপদ আরো বাড়তে পারতো অতিথিদের জন্য। ইংল্যান্ডের বিপক্ষে সমতা ফেরানোর লক্ষ্যে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ৫ উইকেটে ১২৬ রান। 

দিনের শুরুতেই ইংল্যান্ড দারুণভাবে পথ দেখান অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন। প্রথম ম্যাচের সেঞ্চুরিয়ান শান মাসুদকে ফিরিয়ে দেন তিনি। ১ রান করা শান ফিরেছেন লেগ বিফোরের ফাঁদে পড়ে। দ্বিতীয় উইকেটে জুটি গড়ে ইনিংস মেরামতের চেষ্টা করেন আবিদ আলী ও অধিনায়ক আজহার আলী। তবে দলীয় ৭৮ রানে আজহারকে ফিরিয়ে ফের পাকিস্তানকে ব্যাকফুটে ঠেলে দন অ্যান্ডারসন। 

অথচ ম্যাচের আগে এই অ্যান্ডারসনের দলে থাকা না থাকা নিয়ে জমে উঠে ছিল বিতর্ক। ২০ রান করে সাজঘরে ফেরেন আজহার। জুটি গড়েন আবিদ ও বাবর আজম। এরপর বৃষ্টির জন্য কিছুক্ষণের জন্য বন্ধ থাকে খেলা। পরে মাঠে নেমে নিজের অর্ধশতক পূরণ আবিদ। স্বপ্ন দেখালেও বেশি দূর যেতে পারেনি এ জুটি। দলীয় ১০২ রানের মাথায় ৬০ রান করা আবিদকে ফিরিয়ে দেন স্যাম কারান। বাবরকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি আসাদ শফিকও। ৫ রান করে ফেরেন স্টুয়ার্ট ব্রডের শিকার হয়ে। 

এরপর কোন রান না করে ফাওয়াদ আলমও  ফিরে গেলে চাপে পড়ে অতিথিরা। বাবর ও রিজোয়ানের জুটি থিতু হওয়ার আগেই ফের বৃষ্টি নামে। সেই বৃষ্টিতেই পরে দিনের খেলায় পর্দা নামে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন