ডিজিটাল ব্যাংকিং বিষয়ে গ্রাহক সচেতনতায় কাজ করবে ব্র্যাক ব্যাংক

নিজস্ব প্রতিবেদক

ডিজিটাল ব্যাংকিং বিষয়ে গ্রাহকদের মধ্যে সচেতনতা তৈরির লক্ষ্যে কাজ করছে ব্র্যাক ব্যাংক, যার অংশ হিসেবে গ্রাহকদের নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একাধিক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে চলেছে ব্যাংকটি। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানিয়েছে ব্র্যাক ব্যাংক। 

জানা যায়, ব্র্যাক ব্যাংক গত আগস্ট মহামারী আর্থিক খাতে অপরাধ: আমাদের করণীয় শিরোনামে তাদের প্রথম অনলাইন অনুষ্ঠানের আয়োজন করে। ওয়েবিনারটিতে প্রায় চার হাজার দর্শক অংশ নেয় এবং পর্যন্ত আট হাজারেরও বেশি মানুষ দেখেছে। ব্র্যাক ব্যাংক কেবল কভিড-১৯ মহামারী থেকে উদ্ভূত আর্থিক অপরাধ নিয়ে আলোচনা করার জন্যই বিশেষজ্ঞদের একত্র করবে না, বরং এই চ্যালেঞ্জিং সময়ের মধ্যে ব্যবসা পরিচালনা, সহজ নিরাপদে ডিজিটাল মাধ্যমে অর্থ লেনদেন, বিভিন্ন বিষয়ের ওপর জ্ঞানভিত্তিক আলোচনা, মহামারী সময়ে গ্রাহকদের অভিজ্ঞতা, ব্যবসায়িক স্থায়িত্ব এবং আরো অনেক বিষয় নিয়ে পর্যায়ক্রমে আলোচনার আয়োজন করা হবে।

ব্র্যাক ব্যাংকের নারী-ব্যাংকিং সমাধান বিভাগ তারা থেকেও ব্যাংকের নারী গ্রাহকদের সক্ষমতা বাড়ানোর জন্য ওয়েবিনার পরিচালনা করে আসছে। এখন থেকে ওয়েবিনারগুলো আরো বিস্তৃত বিষয়াবলি নিয়ে আয়োজিত হবে।

ব্যাংকের হেড অব কমিউনিকেশন ইকরাম কবীর জানান, সামাজিক দূরত্বের ক্রমবর্ধমান প্রয়োজনের ফলে ব্যাংক গ্রাহক উভয়ই সুরক্ষিত থাকার জন্য ব্যাংকিংয়ের ডিজিটাল সেবার প্রতি আগ্রহী হয়ে উঠেছে। তবে ডিজিটাল লেনদেন বাড়ার সঙ্গে সঙ্গে অনলাইনে জালিয়াতিসহ বিভিন্ন অপরাধের ঘটনাও বাড়ছে।

বিষয়ে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, নিউ নরমালের সঙ্গে গ্রাহকদের খাপ খাইয়ে নেয়ার সহযোগিতা করা আমরা আমাদের দায়িত্ব মনে করি।

তিনি আরো বলেন, ডিজিটাল ম্যান্ডেটটি আমাদের কাছে নতুন কিছু নয়। শুধু মহামারী চলাকালীন এটি দ্রুততার সঙ্গে আমাদের মাঝে চলে এসেছে। অনলাইন ব্যাংকিং ডিজিটাল লেনদেনের জন্য একটি সহায়ক পরিবেশ তৈরি করা আমাদের সামাজিক দায়িত্ব। আশা করছি আমাদের অফিশিয়াল ফেসবুক পেজ ইউটিউব চ্যানেলে ধরনের ওয়েবিনার আয়োজন করে আমরা বিপুলসংখ্যক মানুষের কাছে পৌঁছতে পারব। এতে ডিজিটাল ব্যাংকিংয়ের ওপর তাদের আস্থা বৃদ্ধি পাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন