সোমবার | সেপ্টেম্বর ২৮, ২০২০ | ১৩ আশ্বিন ১৪২৭

শেয়ারবাজার

মীর আকতারের বিডিং অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য মীর আকতার হোসেন লিমিটেডকে বুক বিল্ডিং পদ্ধতিতে ইলেকট্রনিক বিডিং সম্পাদনের মাধ্যমে প্রান্তসীমা মূল্য (কাট-অফ প্রাইস) নির্ধারণের জন্য বিডিংয়ের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আজ বিএসইসির ৭৩৫ তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়েছে।

কোম্পানিটি বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে বাজার থেকে ১২৫ কোটি টাকা মূলধন উত্তোলন করবে। এ অর্থ দিয়ে কোম্পানিটি সরঞ্জামাদি ও যন্ত্রপাতি ক্রয়সহ ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহ করবে।

২০১৯ সালের ৩০ জুন পর্যন্ত কোম্পানিটির  নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী, কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৩২ পয়সা। আর ২০১৯ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ ৩৪ টাকা ৭১ পয়সা আর পুনর্মূল্যায়ন সঞ্চিতি ছাড়া ৩৩ টাকা ৬৩ পয়সা।

উল্লেখ্য, গত পাঁচটি আর্থিক বিবরণী অনুযায়ী মীর আকতারের কর-পরবর্তী নিট মুনাফার ভারীত গড় হারে ইপিএস হয়েছে ৬ টাকা ২১ পয়সা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন