সোমবার | সেপ্টেম্বর ২৮, ২০২০ | ১৩ আশ্বিন ১৪২৭

আন্তর্জাতিক খবর

এবার রামমন্দিরের প্রধান পুরোহিত করোনা আক্রান্ত

বণিক বার্তা অনলাইন

গত ৫ অগস্ট রামমন্দির নির্মাণের ভূমিপূজার আগে করোনা পজিটিভ শনাক্ত হয়েছিলেন রাম জন্মভূমি ট্রাস্টের প্রধান পুরোহিতের এক সহকারী এবং নিরাপত্তায় দায়িত্বে থাকা ১৪ পুলিশ সদস্য। কিন্তু তারপরও ভূমিপূজায় হাই প্রোফাইল অতিথিদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

ভূমিপূজার মূল অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দীবেন পটেল, আরএসএস প্রধান মোহন ভাগবতসহ প্রচুর ভিভিআইপি-ভিআইপি ছিলেন। তাদের সঙ্গে একই মঞ্চে ছিলেন রাম জন্মভূমি ট্রাস্টের প্রধান পুরোহিত মোহন্ত নৃত্যগোপাল দাস। এবার তিনিও করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হলেন।

মোহন্ত নৃত্যগোপাল দাস বর্তমানে মথুরায় রয়েছেন। তবে তার শারীরিক অবস্থা নিয়ে চিন্তার কিছু নেই বলে জানিয়েছেন মথুরার জেলা প্রশাসক।

এর আগে করোনাভাইরাসের কারণে পিছিয়ে দিয়ে গত ৫ আগস্ট রামমন্দির নির্মাণের সূচনা হয় অযোধ্যায়। মাস্ক, স্যানিটাইজার, সামাজিক দূরত্ববিধি-সহ সংক্রমণ এড়াতে যাবতীয় ব্যবস্থা নেয়া হয়। অনুষ্ঠানের এক সপ্তাহ পর রাম জন্মভূমি ট্রাস্টের প্রধান পুরোহিত নৃত্যগোপাল দাসের করোনা রিপোর্ট পজিটিভ এল। 

জানা গেছে, ওই অনুষ্ঠানের পর সম্প্রতি মথুরায় যান নৃত্যগোপাল দাস। সেখানে হালকা জ্বর অনুভূত হয় তার। মথুরার জেলা প্রশাসক সরবাগ্য রাম মিশ্র গণমাধ্যমকে বলেন, আমরা জানতে পারি তার জ্বর হয়েছে। চিকিৎসকদের দল পাঠিয়ে তার স্বাস্থ্য পরীক্ষা করি এবং তারা ওষুধপত্র দেন। জ্বরটা তেমন কিছু নয়। তবে সামান্য শ্বাসকষ্ট থাকায় রক্তে অক্সিজেনের মাত্রা পরীক্ষা করা হয়। গুরুতর কিছু নয়। তবে আমরা অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে করোনা পরীক্ষা করিয়েছি। তাতে পজিটিভি এসেছে।

এদিকে নৃত্যগোপাল দাসকে মেদান্ত হাসপাতালে পাঠানোর নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। জেলা প্রশাসক জানিয়েছেন, তারা যত দ্রুত সম্ভব তাকে ভর্তির ব্যবস্থা করছেন। মহারাজ স্থিতিশীল রয়েছেন বলেও জানান তিনি। 

রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের পাশাপাশি ২০০৩ সাল থেকে নৃত্যগোপাল দাস অযোধ্যার ‘রাম জন্মভূমি নিবাস’-এরও প্রধান। এই ট্রাস্ট পরিচালনা করে বিশ্ব হিন্দু পরিষদ।

সূত্র: এনডিটিভি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন