শনিবার | সেপ্টেম্বর ১৯, ২০২০ | ৪ আশ্বিন ১৪২৭

খবর

চট্টগ্রামে আরো ১৪৯ জন করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে নতুন করে ১৪৯ জন নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। গত মঙ্গলবার ৮২৫টি নমুনা পরীক্ষা করে এসব রোগী শনাক্ত হয়। নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ হাজার ৪৯১। সর্বশেষ জেলায় করোনা আক্রান্তদের মধ্যে ৬৫ জন সুস্থ হয়েছে। গতকাল চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়, স্থানীয় ছয়টি এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮২৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সরকারিভাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২৯টি নমুনা পরীক্ষা করে ৩৭ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২১৮টি নমুনা পরীক্ষা করে ৩২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৬২টি নমুনা পরীক্ষা করে ২৬ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩২টি নমুনা পরীক্ষা করে নয়জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের আটটি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

এদিকে বেসরকারিভাবে শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫৬টি নমুনা পরীক্ষা করে ১৮ জন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২০টি নমুনা পরীক্ষা করে ২৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত মঙ্গলবার চট্টগ্রামে ৮২৫টি নমুনা পরীক্ষায় ১৪৯ জন নতুন আক্রান্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে নগরীর ৯৬ জন উপজেলার ৫৩ জন। সর্বশেষ জেলায় করোনা আক্রান্তদের মধ্যে ৬৫ জন সুস্থ হয়েছে। তবে এদিন কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন