শনিবার | সেপ্টেম্বর ২৬, ২০২০ | ১১ আশ্বিন ১৪২৭

খবর

সমন্বয়ের অভাবে সড়কে জনদুর্ভোগ মানা যায় না —চসিক প্রশাসক সুজন

নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামের সড়কে বিভিন্ন খানাখন্দের কারণে গাড়ি চলাচল জনগণের দুর্ভোগ এখন চরম পর্যায়ে। ২০ আগস্টের মধ্যে পানি চলাচলে বাধা সৃষ্টিকারী ওয়াসার পাইপগুলো সরিয়ে নিতে এবং রাস্তায় যত গর্ত খানাখন্দ আছে তা সংস্কার করে কার্পেটিংয়ের নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজন। গতকাল বিকালে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বাস্তবায়িত উড়ালসেতু এয়ারপোর্ট সড়কের উন্নয়নকাজ পরিদর্শনকালে তিনি নির্দেশনা দেন।

খোরশেদ আলম সুজন বলেন, চট্টগ্রাম আমাদের শহর। কিন্তু চট্টগ্রামের উন্নয়নে আমরা যারা কাজ করছি তাদের মধ্যে সমন্বয় না হলে উন্নয়ন কার্যক্রমে কোনো সফলতা আসবে না। যেহেতু জনদুর্ভোগ লাঘবে নগরে রাস্তাঘাট তৈরি করা হয়, সেহেতু কাজের ক্ষেত্রে জনদুর্ভোগ যাতে বেড়ে না যায় সেদিকে লক্ষ রাখতে হবে। একটি প্রতিষ্ঠিত নগরে এয়ারপোর্ট সড়ক হচ্ছে প্রবেশদ্বার। এখান থেকেই দেশী বিদেশী অতিথিরা চট্টগ্রাম সম্পর্কে ধারণা নেবেন। তাই শুধু সমন্বয়ের অভাবে সড়কে জনদুর্ভোগ মেনে নেয়া যায় না।

এয়ারপোর্ট সড়কের চলমান উন্নয়নকাজে সমন্বয়ক প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে চসিক। তাই প্রশাসক চসিকের সংশ্লিষ্ট প্রকৌশলীদের বিষয়ে নজরদারি বাড়িয়ে কাজের গুণগতমান অক্ষুণ্ন রাখতে নির্দেশনা দেন খোরশেদ আলম সুজন।

সময় চসিকের প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, নির্বাহী প্রকৌশলী অসীম বড়ুয়াসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন