শনিবার | সেপ্টেম্বর ২৬, ২০২০ | ১১ আশ্বিন ১৪২৭

খবর

ওসি প্রদীপের বিরুদ্ধে আরেকটি হত্যা মামলা

বণিক বার্তা প্রতিনিধি কক্সবাজার

কক্সবাজারের বহুল আলোচিত আবদুস সাত্তার হত্যার ঘটনায় মহেশখালী থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ২৯ জনের বিরুদ্ধে আদালতে হত্যা মামলা অভিযোগ করা হয়েছে। গতকাল দুপুরে মহেশখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন নিহত আবদুস সাত্তারের স্ত্রী হামিদা আক্তার। আদালতে বিষয়ে শুনানি হলেও সন্ধ্যা ৬টা পর্যন্ত কোনো আদেশ দেননি।

মামলায় প্রদীপ কুমার দাশ ছাড়াও পুলিশের পাঁচ সদস্যকে আসামি হিসেবে উল্লেখ করা হয়েছে। তারা হলেন এসআই হারুনুর রশীদ, এসআই ইমাম হোসেন, এএসআই মনিরুল ইসলাম, এএসআই শাহেদুল ইসলাম এএসআই আজিম উদ্দিন। অভিযোগে ২৯ জনের মধ্যে প্রধান আসামি করা হয়েছে ফেরদৌস বাহিনীর প্রধান ফেরদৌসকে (৫৬) তিনি মৃত নুরুল কবিরের ছেলে। আর নিহত আবদুস সাত্তার হোয়ানক পূর্ব মাঝেরপাড়ার মৃত নুরুচ্ছফার ছেলে।

অভিযোগকারী হামিদা আক্তার জানান, ২০১৭ সালের ১৪ ফেব্রুয়ারি সকাল ৭টার দিকে ফেরদৌস বাহিনীর সহায়তায় হোয়ানকের লম্বাশিয়া এলাকায় তার স্বামী আবদুস সাত্তারকে হত্যা করা হয়। ঘটনায় মহেশখালী থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি। সময় মহেশখালী থানার ওসি ছিলেন প্রদীপ কুমার দাশ।

প্রসঙ্গত, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় বর্তমানে কারগারে আছেন প্রদীপ কুমার দাশ। গত ৩১ জুলাই কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত হন সিনহা মো. রাশেদ খান, যা প্রথমে বন্দুকযুদ্ধ হিসেবে প্রচার করা হয়। ওই সময় প্রদীপ কুমার দাশ টেকনাফ থানার ওসি ছিলেন। পরে তাকে টেকনাফ থেকে প্রত্যাহার করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন