শনিবার | সেপ্টেম্বর ২৬, ২০২০ | ১১ আশ্বিন ১৪২৭

খবর

প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব পরিচয়দাতা প্রতারক গ্রেফতার

বণিক বার্তা প্রতিনিধি কুমিল্লা

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী, রাজনৈতিক সচিব, উপসচিবএমন ভুয়া পরিচয়ে প্রতারণাকালে শরীফ উদ্দিন (২৫) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি) গতকাল বিকালে কুমিল্লা নগরীর বিসিক শিল্পনগরী এলাকা থেকে জেলা ডিবির একটি দল চার সহযোগীসহ তাকে গ্রেফতার করে। সময় তার কাছ থেকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীসহ গুরুত্বপূর্ণ নেতাদের সঙ্গে তোলা ছবি ভিজিটিং কার্ড জব্দ করা হয়। সন্ধ্যায় জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম সাংবাদিকদের এসব তথ্য জানান।

পুলিশ সুপার জানান, নেত্রকোনার ওয়াজেদ আলীর ছেলে শরীফ উদ্দিন। তিনি শেখ আকাশ আহমেদ (শরীফ) নাম ধারণ করে ফেসবুক আইডি খোলেন এবং নিজেকে কখনো প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী, কখনো রাজনৈতিক সচিব, উপসচিব, বর্তমানে আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আছেন বলে প্রচার করেন এবং এসব পদ-পদবি ব্যবহার করে তিনি বিভিন্ন ধরনের ভিজিটিং কার্ড তৈরি করে প্রতারণার কাজে ব্যবহার করেন।

প্রেস ব্রিফিংয়ে আরো জানানো হয়, সম্প্রতি কুমিল্লা শহরতলির ধর্মপুর এলাকার বদরুল ইসলাম খান তার স্ত্রী হাবিবা ইসলাম খানের সঙ্গে ফেসবুকে শরীফ উদ্দিনের পরিচয় হয়। পরবর্তী সময়ে প্রতারক শরীফ তাদের কাছে নিজেকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব পরিচয় দিয়ে এবং তিনি গণভবনে থাকেন জানিয়ে সপ্তাহখানেকের মধ্যে কুমিল্লায় বেড়াতে আসতে চান। এরই পরিপ্রেক্ষিতে গতকাল একটি মাইক্রোযোগে চারজন সঙ্গীসহ মোটরসাইকেলের একটি বহর নিয়ে ওই দম্পতির বাড়িতে আসেন এবং পরে ওই দম্পতির মালিকানাধীন বিসিক শিল্পনগরীর ইটিল্যাব (ইউনানী) ফ্যাক্টরি পরিদর্শনে যান। সময় ডিবি পুলিশের একটি দল চার সহযোগীসহ ওই প্রতারককে গ্রেফতার করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন