বিডার ওয়ান স্টপ সার্ভিসে যুক্ত হলো আরো তিন সেবা

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) ওয়ান স্টপ সার্ভিস সেন্টারে (ওএসএস) নতুনভাবে যুক্ত হলো আরো তিনটি সেবা। ফলে এখন থেকে বিডার ওএসএস পোর্টালের মাধ্যমে নির্বাচন কমিশন সচিবালয়ের সার্ভার থেকে জাতীয় পরিচয়পত্র যাচাই, সুরক্ষা সেবা বিভাগ থেকে বিদেশী নাগরিকদের অনুকূলে সিকিউরিটি ক্লিয়ারেন্স এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের ভূমি ব্যবহার ছাড়পত্র সেবাগুলো পাওয়া যাবে।  গতকাল বেলা ১১টায় বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনলাইন সভায় প্রধান অতিথি প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান নতুন এসব সেবার উদ্বোধন করেন।  

সভার শুরুতেই সভাপতির বক্তব্যে বিডার নির্বাহী চেয়ারম্যান বলেন, উন্নত বিনিয়োগবান্ধব পরিবেশ ব্যবসা সহজতর করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিডা। এখন পর্যন্ত আমরা ১২টি সংস্থার সঙ্গে সমঝোতা স্মারক সই করেছি। কিছুদিনের মধ্যে আরো ১০টি প্রতিষ্ঠানের সঙ্গে সমঝোতা স্মারক সই হবে। এতে বিনিয়োগকারীদের ওএসএসের মাধ্যমে আরো বেশি সেবা দেয়া সম্ভব হবে। সময়ে তিনি ওএসএসের মাধ্যমে আগামী বছরের মধ্যেই ৩৫টি সেবা প্রদানকারী সংস্থার ১৫০টিরও বেশি সেবা প্রদানের আশাবাদ ব্যক্ত করেন। 

সভায় সালমান ফজলুর রহমান বলেন, দেশী-বিদেশী বিনিয়োগ ছাড়া আমরা আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছতে পারব না। ১০ বছর আগে হয়তো এটা অকল্পনীয় ছিল যে আমাদের রফতানি আয়, বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাজেট এত বড় হবে। ১০ বছর ধরে গড়ে আমাদের প্রবৃদ্ধি হয়েছে শতাংশের ওপরে, গত বছর যা ছিল দশমিক শতাংশ। বেড়েছে মানুষের মাথাপিছু আয়, যা সম্ভব হয়েছে আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্ব উদার বিনিয়োগবান্ধব নীতির কারণে।

সময়ে নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সচিব মো. আলমগীর, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহীদুজ্জামান এবং গৃহায়ণ গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে সেবাগুলো বাস্তবায়নের পদ্ধতি তুলে ধরেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন