শনিবার | সেপ্টেম্বর ১৯, ২০২০ | ৪ আশ্বিন ১৪২৭

শিল্প বাণিজ্য

আব্দুল হাই সরকার ঢাকা ব্যাংকের চেয়ারম্যান নির্বাচিত

সম্প্রতি ঢাকা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন আব্দুল হাই সরকার। তিনি সিরাজগঞ্জ জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭০ সালে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন তিনি। শিক্ষাজীবন শেষে তিনি আন্তর্জাতিক ব্যবসা-বাণিজ্যে সম্পৃক্ত হয়ে স্বাধীন বাংলাদেশের একজন স্বনামধন্য শিল্পপতি হিসেবে পরিচিতি লাভ করেন।

আব্দুল হাই সরকারের আন্তরিক প্রচেষ্টা প্রগতিশীল নেতৃত্বের ফসল হিসেবে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশের অন্যতম বৃহৎ ব্যবসায়িক কনগ্লোমারেট পূর্বাণী গ্রুপ। তিনি ঢাকা ব্যাংক লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে কর্তব্যরত ছিলেন। এছাড়া তিনি বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) সাবেক সহসভাপতি এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সাবেক পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (আইইউবি) এডুকেশন, সায়েন্স, টেকনোলজি অ্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট ট্রাস্টের (ইএসটিসিডিটি) বর্তমান চেয়ারম্যান। তিনি ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি ঢাকা চট্টগ্রামের ট্রাস্টি বোর্ডের সদস্য।

উল্লেখ্য, তিনি বাংলাদেশ এন্টারপ্রাইজ ইনস্টিটিউটের (বিইআই) ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য এবং লিভারপুল, ইউকেভিত্তিক ইন্টারন্যাশনাল কটন অ্যাসোসিয়েশনের সহযোগী পরিচালক। সম্প্রতি তিনি ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স (আইসিসি), বাংলাদেশের নির্বাহী পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে নির্বাচিত হন।  এছাড়া বাংলাদেশ সরকার কর্তৃক তিনি সিআইপি মর্যাদায় ভূষিত। বিজ্ঞপ্তি

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন