দিনটি যেমন (১৩.০৮.২০২০)

আজ ১৩ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার সঠিক জন্মসংখ্যা (১৩=১+৩)=৪। আজ জন্মদিন হবার কারনে আপনি একজন দক্ষ ব্যবস্থাপক বা সংগঠক হিসেবে খুবই সফল হবেন।  কিন্তু, জনসাধারনের উপর কতৃত্ব করার একটা প্রবণতা আপনার মধ্যে সবময়ই ক্রিয়াশীল থাকবে। আপনি সৎ, দায়িত্বশীল, অকৃত্রিম এবং সুশৃঙ্খল। রাশভারী এবং কঠিন পরিশ্রমী প্রকৃতির ব্যক্তি আপনি। আপনার জন্য-

শুভ বর্ণ: লাল, সাদা, সোনালী, কমলা, নীল এবং গেরুয়া।

শুভ বার: রবিবার।  

শুভ রত্ন: গোমেদ এবং রুবি। 

গুরুত্বপূর্ণ তারিখ: ১, ৪, ৬, ৭, ৮, ১০, ১৩, ১৫, ১৬, ১৭, ১৯, ২২, ২৪, ২৫, ২৬, ২৮ এবং ৩১।

গুরুত্বপূর্ণ সংখ্যা: ১, ৪, ৬, ৭, ৮ এবং ৯।

উপযোগী পেশা: বিদ্যুৎ, বৈদ্যুতিক পণ্য, কম্পিউটার, গাড়ী,  জমিজমা, বিল্ডিং কনস্ট্রাকশন, নিউক্লিয়ার-ফিজিক্স, বিজ্ঞান, শিল্প এবং রাজনীতি সংশ্লিষ্ট কাজ-কর্মে বা ব্যবসা-বাণিজ্যে আপনি বেশী সাফল্য দেখাতে সমর্থ হবেন। 

বিশেষ পরামর্শ: এর তার সাথে ভুল বোঝাবঝি ঘটে যায় প্রায়ই আপনার- ঘরেও বাইরেও। সতর্ক থাকুন এ বিষয়ে সব সময়েই, সব বয়সেই।         

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি। 

(১) গায়ে পড়েও যদি কেউ আপনার সাথে লাগতে আসে, আপনি থাকুন অনড় এবং নির্বিরোধ। কেননা, আশঙ্কা রয়েছে আজ, কারো সাথে আপনার বিরোধে বা বিবাদে জড়িয়ে পড়ার। এছাড়া, কোনো আকর্ষণীয় সুযোগ আপনার দুয়ারে কড়া নাড়তে পারে; চেষ্টা করুন সেটিকে খপ ক’রে ধ’রে ফেলতে। 

(২) বাধা আছেই জীবনের পদে পদে, থাকবেই তো। বাধা  ছাড়া জীবন (সফল) হয় নাকি? তাই, বাধা পেয়ে মুষড়ে পড়লে চলবে না। নিরন্তর চেষ্টা চালিয়ে যেতে হবে, পর্যাপ্ত ধৈর্য মনে নিয়ে। তাহলেই তো আসবে সফলতা; বাধাগুলো উপড়ে যাবে কাজ-কর্মের পথে থেকে। যে-কারো উটকো উস্কানি গায়ে মাখবেন না আজ। 

(৩) আর্থিক বিষয় শুভ আজ; তার মানে এই নয় যে, (আপনি যদি সরকারের উজির-নাজির কেউ না-ও হন,  তবুও) কেউ এসে আজ আপনাকে এক বস্তা টাকা দিয়ে যাবে। এর সাধারণ অর্থ হচ্ছে, আপনার নিজস্ব অর্থ-ব্যবস্থাপনায় আপনি যথাযথ কুশলতা দেখাতে সমর্থ  হবেন। প্রেম-প্রণয়ে ধৈর্যশীল থাকুন। 

(৪) আজকে গুরুত্বপূর্ণ কিছু কাজ করতে হ’তে পারে আপনাকে অথবা নিতে হ’তে পারে গুরুত্বপূর্ণ কোনো সিদ্ধান্ত। যেটিই হোক, এ নিয়ে আপনি কারো সাথে  তেমন আলাপ-আলোচনা করতে যাবেন না। যা কিছু করণীয়, নিজের বুদ্ধি এবং জ্ঞান-বিবেচনার উপর ভরসা করে করুন। তা না হ’লে, কোনো সমস্যা হতে পারে।   

(৫) এর ওর কিম্বা সে’র তার সহযোগিতা লাভ করতে পারেন আজ আপনি আপনার বিশেষ কোনো কাজ-বা কর্মে অথবা সমস্যায় বা সংকটে। গ্রহন করুন সে সহযোগিতা নিঃসঙ্কোচে। অর্থযোগ শুভ আজ। কিছু অর্থলাভও ঘটতে পারে প্রযোজ্য কোনো সূত্র ধরে। প্রেম-প্রণয় কিম্বা দাম্পত্য-ক্ষেত্র শুভ আজ।   

(৬) আজ যদি প্রকৃতি বিরূপ থাকে, আপনি যেন ভয় পেয়ে যাবেন না। অভিমানও করবেন না প্রকৃতির উপর। নিজের নিরাপত্তা নিশ্চিৎ করে অবস্থান নিন নিরাপদ কোনো স্থানে। মামলা-মোকদ্দমায় বিচারক এবং আইন উভয়েই থাকবে আজ আপনারই পক্ষে। যদিও, জটিল এ জগতে কে যে কার লোক বোঝা মুশকিল। 

(৭) (কোনো দাওয়াত নিমন্ত্রণে গেলে) খাওয়া-দাওয়ায়  সংযম রক্ষা করে চলুন আজ এবং এড়িয়ে চলতে চেষ্টা করুন ভূরিভোজন আর গুরুপাক খাদ্য-সামগ্রী। ঝগড়া-বিবাদে বিরত থাকুন। আর লক্ষ রাখুন, কোনো ভাবে কারো সাথে যেন ভুল বোঝাবুঝি না ঘটে। ঘরে-বাইরে শত্রু বা কারো শত্রুতা মোকাবিলায় তৎপর থাকতে চেষ্টা করুন।

(৮) ভ্রমণ করতে হ’তে পারে আজ আপনাকেÑ ধারে পাশেই অথবা সাত-সমুদ্র এবং তেরো নদী পার হওয়া দূর বিদেশে। তবে, বিদেশে যাওয়া তো আর একদিনের প্রস্তুতির বিষয় নয়। তাই, বিদেশ যাবার প্রস্তুতিতেও সময় কাটতে পারে কারো কারো। অর্থযোগ যথেষ্টই শুভ আজ আপনার জন্য। 

(৯) যে কেউ এমন কোনো কাজ করে ফেলতে আপনার সাথে, যা মূলত প্রতারণার পর্যায়ে পড়ে। তবে কাজটি যে সে একেবারে পরিকল্পনা করে করবে, তা নয়।  মজবুর হয়ে কিম্বা অসাবধানতাবশত কেউ এমন কোনো কাজ করে ফেলতে পারে আখেরে যেটি আপনার জন্য ক্ষতিকর বা অলাভজনক হয়ে উঠতে পারে।   

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন