চট্টগ্রামে আরও ১৪৯ জন করোনা আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে গত মঙ্গলবার নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৪৯ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৪৯১ জন। এসময়ে ৬৫ জন সুস্থ হয়েছেন। আজ বুধবার এই তথ্য প্রকাশ করে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৬টি ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২৯টি নমুনা পরীক্ষা করে ৩৭জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২১৮টি নমুনা পরীক্ষা করে ৩২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৬২টি নমুনা পরীক্ষায় ২৬জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩২টি নমুনা পরীক্ষা করে নয়জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এদিকে বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫৬টি নমুনা পরীক্ষা করে ১৮জন ও ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২০টি নমুনা পরীক্ষা করে আরও ২৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনাভাইরাসের অস্থিত্ব মিলেছে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত মঙ্গলবার চট্টগ্রামে ৮২৫টি নমুনা পরীক্ষায় ১৪৯ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরীর ৯৬ জন এবং উপজেলায় ৫৩ জন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন