বুধবার | সেপ্টেম্বর ২৩, ২০২০ | ৮ আশ্বিন ১৪২৭

খবর

শোক দিবসে বিনা ফিতে রোগী দেখবেন বিএসএমএমইউয়ের বিশেষজ্ঞ চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদক

আগামী ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের বহির্বিভাগে বিশেষজ্ঞ চিকিৎসকরা রোগী দেখবেন। এই চিকিৎসাসেবার বিনিময়ে তারা কোনো ফি নেবেন না। সকাল ৮টা ৩০ মিনিট থেকে বেলা ১টা ৩০টা পর্যন্ত এই সেবা দেয়া হবে।

এছাড়া পরীক্ষা-নিরীক্ষা সেবাও বিনামূল্যে দেয়া হবে। এসব সেবার মধ্যে রয়েছে- ইউরিন আর/এম/ই, সিভিসি, পিবিএফ, ইউরিন ফর সি/এস, উইডাল টেস্ট, সিআরপি, আরবিএস, এস. ক্রিয়েটিনিন, এস. এএলটি, ব্লাড গ্রুপিং, এইচবিএসএজি, এন্টি-এইচসিভিসি, এক্সরে চেস্ট, আল্ট্রাসনোগ্রাম অফ হোল এবডোমেন (Urine for R/M/E, CBC, PBF Urine for C/S, Widal test, CRP, RBS, S. Creatinine, S.ALT, Blood Grouping, HBsAg, Anti-HCV, X-ray Chest (P/A view), USG of Whole Abdomen.)।

আজ বুধবার (১২ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিববুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালনের কর্মসূচি চূড়ান্তকরণ সংক্রান্ত স্টিয়ারিং কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। ডা. মিল্টন হলে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

কমসূচির মধ্যে রয়েছে, সকাল ৮ টা ১৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ এবং জাতির পিতা বঙ্গবন্ধুর মুরালে পুস্পস্তবক অর্পণ। 

অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে- বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে কনভালেসেন্স প্লাজমা কালেকশনের জন্য দাতা নির্বাচন, ধানমন্ডি ৩২ নম্বর রোডস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, বনানী কবরস্থানে পুস্পস্তবক অর্পণ, বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিল, দোয়া ও তবারক বিতরণ এবং বাদ ফজর থেকে জোহর পর্যন্ত কেন্দ্রীয় মসজিদে কোরানখানি। এছাড়া অন্য ধর্মাবলম্বীদের প্রার্থনা অনুষ্ঠানের ব্যবস্থাও করা হবে। 

উল্লেখ্য, জাতীয় শোক দিবসের দিন বিশ্ববিদ্যালয়ের হাসপাতাল (ইনডোর), ফিভার ক্লিনিক, পিসিআর ল্যাব ও জরুরি বিভাগ প্রচলিত নিয়মে খোলা থাকবে। তবে বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস, অফিস ও বৈকালিক স্পেশালাইজড কনসালটেশন সার্ভিস বন্ধ থাকবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন