মাস্ক পরা নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

নভেল করোনাভাইরাস মহামারী মোকাবেলায় বাসার বাইরে সবার মাস্ক পরা নিশ্চিত করতে মাঠ প্রশাসনকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার নির্দেশ দিয়েছে সরকার। গতকাল সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের সিদ্ধান্ত জানানোর সময় তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, মন্ত্রিসভায় জেনারেল আলোচনা হয়েছে যে মানুষকে অন্তত সচেতন থাকতে হবে। এর মধ্যে দেখা গেছে, অনেক মানুষের মধ্যে সচেতনতাটা একটু কমে গেছে, সেটা আরো বাড়াতে হবে।

নভেল করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে সচেতনতা বাড়ানোর ওপর গুরুত্ব দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার বিষয়ে সচিব বলেন, এসব বিষয় নিয়ে রোববার সচিব কমিটিতে আলাপ-আলোচনা করে নির্দেশনা দেয়া হয়েছে। মাঠ প্রশাসনকেও বলে দিয়েছি, এনফোর্সমেন্টে যেতে হবে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পক্ষে যুক্তি দিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, একেবারে ম্যাসিভ কোনো ক্ষেত্রে মোবাইল কোর্ট করে যদি পানিশমেন্ট দেয়া হয়, জিনিসটা প্রচার করার জন্য যে আজকে মাস্ক না পরার জন্য বা সেফটি মেজার্স না নেয়ার জন্য এতগুলো লোককে বাসে, বাজারে বা লঞ্চে পানিশমেন্ট দেয়া হয়েছে।

সবাই যাতে মাস্ক ব্যবহার করে, সে বিষয়ে সরকারের পক্ষ থেকে আরো প্রচার চালানো হবে বলে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, বিশেষ করে তথ্য মন্ত্রণালয়কে আরো ম্যাসিভ প্রচারের

জন্য বলা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন