কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক টেলিমেডিসিন অ্যাপ ‘এনজাইম’

নিজস্ব প্রতিবেদক

দেশের উদ্যোক্তারা উন্নয়ন করেছেন কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক টেলিমেডিসিন অ্যাপ এনজাইম রোগীদের জন্য বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে অনলাইন অ্যাপয়েন্টমেন্ট বিল্টইন ভিডিও কনসালটেশনের মাধ্যমে চিকিৎসা সহায়তা দেয় অ্যাপ। পাশাপাশি সেবা গ্রহণকারী অনলাইনে চিকিৎসকের সঙ্গে রিপোর্ট শেয়ারিং, -প্রেসক্রিপশন গ্রহণ, হেলথ রেকর্ড সংরক্ষণ অনলাইনেই চিকিৎসকের ভিজিটিং ফি প্রদান করতে পারবেন।

এনজাইমের উদ্যোক্তারা জানান, এনজাইমের ওয়েবসাইটে এরই মধ্যে শতাধিক অভিজ্ঞ বিশেষজ্ঞ চিকিৎসক নিজেদের নির্ধারিত ভিজিটিং ফি দিয়ে স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছেন এবং সংখ্যা প্রতিদিন বাড়ছে।

এনজাইম অ্যাপে দেখা যায়, প্রায় সব রোগের জন্য অভিজ্ঞ এবং বিশেষজ্ঞ ডাক্তার নিবন্ধিত রয়েছেন। সর্বনিম্ন ২০০ টাকা থেকে সর্বোচ্চ ১০০০ টাকা ভিজিটিং ফি নিয়ে তারা নিয়মিত চিকিৎসা দিচ্ছেন বলেও অ্যাপেই দেখা যায়।

এনজাইম উদ্যোক্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, চিকিৎসকের নাম, কোন এলাকায় সেবা দিচ্ছেন, কোন বিষয়ে বিশেষজ্ঞ এবং ভিজিটিং ফির ওপর ভিত্তি করে রোগীরা অ্যাপের মাধ্যমে চিকিৎসকদের খুঁজে নিতে পারবেন খুব সহজেই।

এনজাইমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাজমুল হাসান বলেন, আলহামদুলিল্লাহ আমাদের প্রত্যাশার চেয়ে অনেক দ্রুত আমরা সব স্তরের মানুষের কাছে বিশ্বাসযোগ্যতা পাচ্ছি। আমাদের সম্মানিত চিকিৎসকরা প্রতিনিয়ত আমাদের সঙ্গে নিবন্ধন করছেন। প্রতিটি অ্যাপয়েন্টমেন্টের পর আমরা চিকিৎসক রোগী দুই পক্ষকেই অবহিত করে পুরো প্রক্রিয়াটি নিশ্চিত করছি। অ্যাপয়েন্টমেন্ট সংশ্লিষ্ট যেকোনো টেকনিক্যাল সহায়তা প্রদানের জন্য আমাদের ডেডিকেটেড সাপোর্ট টিম চিকিৎসক এবং রোগী উভয়কেই সার্বক্ষণিক সহায়তা দিয়ে যাচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন