শনিবার | জানুয়ারি ২৯, ২০২২ | ১৬ মাঘ ১৪২৮

খবর

ইথিওপিয়ায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা ও শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপিত

বণিক বার্তা ডেস্ক

ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবায় বাংলাদেশ দূতাবাসের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের সহর্ধমিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৯০তম এবং বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে। গতকাল রোববার (৯ আগস্ট) এ উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দূতাবাস প্রাঙ্গণে অনুষ্ঠিত আয়োজনে দূতাবাসের সব কর্মকর্তা, কর্মচারী এবং তাদের পরিবারবর্গ ছাড়াও প্রবাসী বাংলাদেশী কমিউনিটি এবং ইথিওপীয় বেশ কিছু বিদেশী অংশগ্রহণ করেন। 

অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মগ্রন্থ পাঠ এবং দোয়ার মাধ্যমে সূচিত অনুষ্ঠানে বঙ্গবন্ধু, তার পরিবারবর্গ এবং বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তি সংগ্রামের সকল শহীদের রূহের মাগফেরাত কামনা করা হয়। 

এছাড়া শহীদ শেখ কামাল এবং বঙ্গমাতার জীবন ও কর্মকাণ্ডের ওপর নির্মিত দুটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। 

বিদেশীদের বোঝার সুবিধার্থে আলোচনা বাংলা এবং ইংরেজী উভয় ভাষায় অনুষ্ঠিত হয়। আয়োজন উপলক্ষে দূতাবাসের কাউন্সেলর এবং চার্জ দ্য অ্যাফেয়ার্স প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করে অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য প্রবাসী বাংলাদেশী ও স্থানীয়-বিদেশী ব্যক্তিদের ধন্যবাদ জানান। দূতাবাসের পক্ষ থেকে বঙ্গমাতা ও শেখ কামাল-এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং সংক্ষিপ্ত বক্তব্য তুলে ধরেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন