শনিবার | সেপ্টেম্বর ২৬, ২০২০ | ১১ আশ্বিন ১৪২৭

শেয়ারবাজার

পাওয়ার গ্রিডের রেজিস্টার্ড অফিসের ঠিকানা পরিবর্তন

বণিক বার্তা ডেস্ক

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের রেজিস্টার্ড অফিস রাজধানীর মহাখালী বাণিজ্যিক এলাকার রেড ক্রিসেন্ট কনকর্ড টাওয়ার থেকে নতুন ঠিকানায় (পিজিসিবি ভবন, আভিনিউ-৩, জহুরুল ইসলাম সিটি, আফতাবনগর, বাড্ডা, ঢাকা-১২১২) স্থানান্তর করা হবে। ১২ আগস্ট থেকে নতুন ঠিকানায় অফিসটির কার্যক্রম পরিচালিত হবে।

চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) পাওয়ার গ্রিডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ১৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ৭৫ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ইপিএস হয়েছে ৮৩ পয়সা, যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল ১ টাকা ১৮ পয়সা। ৩১ মার্চ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০৬ টাকা ২১ পয়সা, যা আগের হিসাব বছরের একই তারিখে ছিল ৮৫ টাকা ৪৬ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে পাওয়ার গ্রিড। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৮ টাকা ৩৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৪ টাকা ৭৩ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ পাওয়ারগ্রিড শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ৫০ টাকা ১০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ৩৬ টাকা ১০ পয়সা থেকে ৬১ টাকা ৭০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন