বুধবার | সেপ্টেম্বর ২৩, ২০২০ | ৮ আশ্বিন ১৪২৭

খবর

চট্টগ্রামে করোনা আক্রান্ত ১৫ হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। সর্বশেষ জেলায় ৭৩ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। ৪১৮ জনের নমুনা পরীক্ষা করে এসব রোগী শনাক্ত হয়। নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৪। গতকাল চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে তথ্য জানানো হয়।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, সর্বশেষ স্থানীয় পাঁচটি ল্যাবে চট্টগ্রামের ৪১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৩০টি নমুনা পরীক্ষা করে ১১ জন করোনা রোগী পাওয়া যায়। এদের মধ্যে নগরীর ১০ জন উপজেলার একজন। এদিন বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১১৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা রোগী শনাক্ত হয় সাতজন, যার মধ্যে ছয়জন নগরীর একজন উপজেলার।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৮৪টি নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা সংক্রমণ পাওয়া গেছে। এদের মধ্যে ১৩ জন নগরীর ছয়জন উপজেলার। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৫টি নমুনা পরীক্ষায় পাঁচ নগরবাসীর করোনা সংক্রমণ নিশ্চিত হয়। বেসরকারিভাবে শেভরনে ক্লিনিক্যাল ল্যাবে ১৫৩ জনের নমুনা পরীক্ষায় ৩১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে, যারা সবাই নগরবাসী।

তবে এদিকে ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের পাঁচটি ল্যাবে ৪১৮টি নমুনা পরীক্ষা করে ৭৩ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর ৬৫ জন উপজেলার আটজন। নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত সংখ্যা দাঁড়াল ১৫ হাজার ৬৪। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে হাজার ১৩০ জন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন