বৃহস্পতিবার | সেপ্টেম্বর ২৪, ২০২০ | ৯ আশ্বিন ১৪২৭

খবর

করোনার নমুনা সংগ্রহ

ব্র্যাকের বুথ ৩১ ডিসেম্বর পর্যন্ত চালু থাকবে

নিজস্ব প্রতিবেদক

নভেল করোনাভাইরাস সংক্রমণ শনাক্তে নমুনা সংগ্রহের জন্য ব্র্যাকের বুথগুলো আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত চালু থাকবে। বুথ বন্ধ করে দেয়া সম্পর্কে সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বিষয়ে গতকাল ব্র্যাকের সিনিয়র মিডিয়া ম্যানেজার মাহবুবুল আলম কবীর স্বাক্ষরিত চিঠিতে তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ছয় মাস ধরে নভেল করোনাভাইরাস সংক্রমণে ঝুঁকিপূর্ণ এলাকাগুলোয় নমুনা পরীক্ষার জন্য স্বাস্থ্য অধিদপ্তরকে সহায়তা করতে সারা দেশে ৯৭টি বুথ পরিচালনা করে আসছে ব্র্যাক। বুথগুলো ব্র্যাকের নিজস্ব অর্থায়নে পরিচালিত হচ্ছে। কিন্তু খাতে তহবিল সংকটের কারণে রাজধানীর ৪০টি বুথ ৩১ আগস্টের পর থেকে আর চালানো সম্ভব হবে না বলে ঈদের আগে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে লিখিতভাবে জানিয়েছিল ব্র্যাক।

একই সময়ে ব্র্যাক তার দাতা সংস্থা এবং অংশীজনদের সঙ্গে ব্যাপারে তহবিল সংগ্রহের জন্য যোগাযোগ করে যাচ্ছিল। অতি সম্প্রতি ব্র্যাক গ্লোবাল ফান্ডের কাছ থেকে একটি তহবিল পেয়েছে, যা সংস্থাটিকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত রাজধানীর বুথগুলো চালিয়ে যেতে সহায়তা করবে। পরিবর্তিত পরিস্থিতিতে সর্বশেষ বিবরণ আরেকটি চিঠি মারফত স্বাস্থ্য অধিদপ্তরকে জানানোর সিদ্ধান্ত নেয় ব্র্যাক, ১০ আগস্ট পাঠানোর কথা ছিল। কিন্তু চিঠি পাঠানোর আগেই সংবাদটি প্রকাশ হয়েছে।

ব্র্যাক মর্মে সবাইকে আশ্বস্ত করতে চায়, দেশবাসীর সংকটকালে সরকার জনগণের পাশে থেকে সবসময় ইতিবাচক ভূমিকা পালন করতে সংস্থাটি প্রতিজ্ঞাবদ্ধ। মহামারীতেও ব্র্যাক তার সর্বোচ্চ সক্ষমতা কাজে লাগিয়ে এবং দাতা অংশীজনদের সহায়তায় অগ্রণী ভূমিকা পালন করে যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন