হাসপাতালে অভিযান চলবে: স্বাস্থ্যসচিব

নিজস্ব প্রতিবেদক

রাজধানীসহ সারাদেশের হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান এক মিনিটের জন্যও বন্ধ হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান।

আজ রোববার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে বিএমএ নেতা এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক মালিকদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

সচিব বলেন, যে কোনো অনিয়ম বা দুর্নীতির অভিযোগ পাওয়ামাত্র টাস্কফোর্স সদস্যরা অভিযান পরিচালনা করবেন। এক্ষেত্রে জনগণের জন্য একটি টেলিফোন নম্বর দেয়ার চিন্তাভাবনা করা হচ্ছে। সেই টেলিফোনের মাধ্যমে অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ জানালে অনতিবিলম্বে রেসপন্স করা হবে। 

এসময় রাজধানীসহ সারাদেশের হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান এক মিনিটের জন্যও বন্ধ হবে না বলে জানান তিনি। 

আবদুল মান্নান বলেন, আগামী ২৩ আগস্টের মধ্যে বেসরকারি হাসপাতালগুলোকে লাইসেন্স নবায়নের জন্য সময়সীমা বেঁধে দেয়া হয়েছে। এ সময়ের মাধ্যমে নবায়ন না করলে প্রয়োজনীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

এর আগে সম্প্রতি হাসপাতালে অভিযানের ক্ষেত্রে আগেই অবহিত করতে হবে, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এমন পত্র দেয়া হয়েছিল। রিজেন্টকাণ্ডের পর মন্ত্রণালয়ের এমন পত্রে বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দেয়। সেই প্রেক্ষাপটে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব হাসপাতালে অভিযানে মন্ত্রণালয়ের দৃষ্টিভঙ্গি তুলে ধরে এই বক্তব্য দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন