বৃহস্পতিবার | অক্টোবর ০১, ২০২০ | ১৬ আশ্বিন ১৪২৭

শেয়ারবাজার

তিন কোম্পানির রেকর্ড ডেট আগামীকাল

বণিক বার্তা ডেস্ক

বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে আগামীকাল (সোমবার) তিন কোম্পানির শেয়ার লেনদেন বন্ধ থাকবে। এগুলো হলো- রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স (এনসিসি) ব্যাংক লিমিটেড ও এবি ব্যাংক লিমিটেড।

রিপাবলিক ইন্স্যুরেন্স: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১৪ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে কোম্পানির পরিচালনা পর্ষদ। এর মধ্যে ৭ শতাংশ নগদ ও ৭ শতাংশ স্টক লভ্যাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৪১ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা ৪৯ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৪ টাকা ৮২ পয়সা। আগামী ৩ সেপ্টেম্বর বেলা ১২টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে।

এনসিসি ব্যাংক: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১৭ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ব্যাংকটির পরিচালনা পর্ষদ। এর মধ্যে ১৫ শতাংশ নগদ ও ২ শতাংশ স্টক লভ্যাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির সম্মিলিত ইপিএস হয়েছে ২ টাকা ৩০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৯৭ পয়সা। ৩১ ডিসেম্বর সম্মিলিত এনএভিপিএস দাঁড়িয়েছে ২১ টাকা ২ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৯ টাকা ১৯ পয়সা। আগামী ২৮ সেপ্টেম্বর বেলা ১১টায় ঢাকা ক্যান্টনমেন্টের কুর্মিটোলা গলফ ক্লাবে কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে।

এবি ব্যাংক: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ স্টক লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ব্যাংকটির পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির সম্মিলিত ইপিএস হয়েছে ১৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬ পয়সা। ৩১ ডিসেম্বর সম্মিলিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৩১ টাকা ৬৯ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৩১ টাকা ৫১ পয়সা। আগামী ২২ সেপ্টেম্বর ব্যাংকের এজিএম অনুষ্ঠিত হবে। এজিএমের সময় ও ভেন্যু পরে জানানো হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন