পুলিশের মাদক মামলায় জামিন পেলেন শিপ্রা দেবনাথ

বণিক বার্তা অনলাইন

সেনাবাহিনী সাবেক কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান হত্যার ঘটনায় রামু থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পুলিশের করা মামলায় জামিন পেয়েছেন শিপ্রা দেবনাথ। আজ রোববার রামুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তার জামিন মঞ্জুর হয়।

শিপ্রার আইনজীবী অরুপ বড়ুয়া জানান, রবিবার দুপুর সোয়া ১২টার দিকে তিনি শিপ্রা দেবনাথের জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিন আবেদনের বিরোধিতা করেছিল। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাকে জামিন দেন।

তিনি জানান, শিপ্রার পক্ষে তারা আদালতকে জানিয়েছেন যে, শিপ্রা আসামি নন, তিনি ঘটনার শিকার হয়েছেন। মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যার ঘটনাটিকে ভিন্ন খাতে প্রবাহিত করতে পুলিশ একটি বানোয়াট মামলা করেছে।

প্রসঙ্গত, গেল ৩১ জুলাই কক্সবাজারের শামলাপুর এলাকায় পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। ওই ঘটনায় টেকনাফ থানায় একটি ও রামু থানায় পুলিশ বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেছিল। রামু থানার মামলায় আসামি করা হয়েছিল স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিপ্রা দেবনাথকে। নয় দিন ধরে কারাগারে আছেন শিপ্রা দেবনাথ। 

সিনহা রাশেদের তথ্যচিত্রে কাজ করছিলেন শিপ্রাসহ স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের তিন শিক্ষার্থী। তার সিনহা রাশেদের সঙ্গে কক্সবাজারে অব্স্থান করছিলেন। তাদের মধ্যে তাহসিনকে অভিভাবকের জিম্মায় পুলিশ আগেই ছেড়ে দেয়। হত্যাকাণ্ডের প্রত্যক্ষদর্শী সিফাত এখনো কারাগারে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন