অধস্তন আদালতে করোনায় আক্রান্তদের ৬৬ শতাংশ সুস্থ

নিজস্ব প্রতিবেদক

অধস্তন আদালতের করোনা আক্রান্ত বিচারক ও কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ৬৬ শতাংশই সুস্থতা লাভ করেছেন বলে জানিয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়। আজ রোববার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অধস্তন আদালতে করোনা শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৬৬ শতাংশ এবং মৃত্যুর হার শূন্য দশমিক ৫৭ শতাংশ। যা জাতীয় সুস্থতার হারের চেয়ে যথাক্রমে সাড়ে ৮ শতাংশ বেশি এবং জাতীয় মৃত্যুর হারের চেয়ে শূন্য দশমিক ৭৫ শতাংশ কম।

স্বাস্থ্য অধিদপ্তরের গতকাল শনিবারের স্বাস্থ্য বুলেটিনের পরিসংখ্যান অনুযায়ী, দেশে করোনা শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ। 

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ কর্তৃক পরিচালিত করোনা মনিটরিং ডেস্ক এর গতকাল পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী, অধস্তন আদালতে করোনাভাইরাসজনিত রোগ কভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ৩৫০ জন। এর মধ্যে বিচারক রয়েছেন ৭৩ জন ও কর্মকর্তা-কর্মচারী ২৭৭ জন।

গতকাল পর্যন্ত হিসাবে আক্রান্তদের ২৩১ জন করোনামুক্ত হয়েছেন। করোনা মুক্তদের মধ্যে ৪৬ জন বিচারক এবং ১৮৫ জন কর্মকর্তা-কর্মচারী। 

এছাড়াও বর্তমানে ২৭ জন বিচারক করোনা সংক্রমিত রয়েছেন। তাদের মধ্যে ২৫ জন নিজ বাসায় এবং দুজন হাসপাতালে থেকে চিকিৎসা নিচ্ছেন। কর্মকর্তা-কর্মচারী অসুস্থ রয়েছেন ১০২ জন।

আক্রান্তদের মধ্যে দুজন মৃত্যুবরণ করেছেন, যাদের মধ্যে একজন বিচারক ও একজন কর্মচারী।

মনিটরিং ডেস্ক এর প্রধান সমন্বয়ক ড. শেখ গোলাম মাহবুব জানিয়েছেন, আইনমন্ত্রী আনিসুল হক এবং  আইন সচিব মো. গোলাম সারওয়ার মনিটরিং ডেস্ক এর রিপোর্ট প্রতিদিন পর্যবেক্ষণ করছেন এবং আক্রান্তদের চিকিৎসার খোঁজ-খবর রাখছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন