সোমবার | সেপ্টেম্বর ২৮, ২০২০ | ১৩ আশ্বিন ১৪২৭

শিল্প বাণিজ্য

বিকাশের অ্যাড মানি সেবায় যুক্ত হলো আরো ৭ ব্যাংক

নিজস্ব প্রতিবেদক

গ্রাহকদের লেনদেন আরো বেশি সহজ স্বাচ্ছন্দ্যময় করতে করোনাকালীন এই সময়ে নতুন আরো সাতটি ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং অ্যাপ থেকে বিকাশ অ্যাকাউন্টে তাত্ক্ষণিকভাবে টাকা আনার সেবার পরিধি বাড়ল। নিয়ে এখন পর্যন্ত দেশের শীর্ষস্থানীয় ১৮টি বাণিজ্যিক ব্যাংকের অ্যাকাউন্ট থেকে সাড়ে কোটি গ্রাহকের বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সুযোগ তৈরি হলো। সংশ্লিষ্টরা বলছেন, এর ফলে যেকোনো সময় যেকোনো স্থান থেকে ঘরে বসেই প্রয়োজন মতো নিজের অথবা প্রিয়জনের বিকাশে টাকা নিয়ে আসার সেবা বা বিকাশ অ্যাডমানি করোনাকালীন এই সময়ে গ্রাহকের জন্য বড় স্বস্তি নিয়ে এসেছে। বিকাশ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সম্প্রতি অ্যাডমানি সেবা চালু করা নতুন সাত ব্যাংক হলো কমিউনিটি ব্যাংক বাংলাদেশ, মধুমতি ব্যাংক, এনআরবি ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক ইউনিয়ন ব্যাংক।

এর আগে থেকেই ব্র্যাক ব্যাংক, ব্যাংক এশিয়া, সিটি ব্যাংক, ঢাকা ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, যমুনা ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, এনআরবি কমার্শিয়াল ব্যাংক, সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং অ্যাপের মাধ্যমে বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সেবা চালু আছে। পাশাপাশি বাংলাদেশে ইস্যুকৃত সব ভিসা মাস্টারকার্ড থেকে বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সুযোগ তো রয়েছেই।

বিকাশের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এজেন্ট পয়েন্ট থেকে ক্যাশইনের পাশাপাশি ব্যাংক থেকে সরাসরি বিকাশে টাকা এনে সেন্ড মানি করা, মোবাইল রিচার্জ করা, ইউটিলিটি বিল দেয়া, অফলাইন বা অনলাইনে পণ্য কিনে পেমেন্ট করা, কোনো প্রতিষ্ঠানে অনুদান দেয়া, স্কুল-কলেজের বেতন পরিশোধ করা, বিভিন্ন ধরনের অনলাইন নিবন্ধনের ফি পরিশোধ করাসহ অসংখ্য বিকাশ সেবা খুব সহজেই নিতে পারেন গ্রাহক, যা তার আর্থিক লেনদেনকে করেছে নিরাপদ, সহজ ঝামেলামুক্ত। তাছাড়া নিজের টাকা যেকোনো সময় ব্যবহারে গ্রাহকের আরো বেশি সক্ষমতা তৈরি হয়েছে। বিকাশ অ্যাকাউন্ট বাস্তবিক অর্থেই গ্রাহকের ডিজিটাল ওয়ালেট- পরিণত হয়েছে।

তাছাড়া এখন ভিসা এবং অ্যামেক্স ক্রেডিট কার্ডের বিলও বিকাশের মাধ্যমে ঘরে বসেই পরিশোধের সুযোগ নিতে পারছেন গ্রাহক। ক্রেডিট কার্ডের বিল পরিশোধে যেহেতু সময় গুরুত্বপূর্ণ, তাই গ্রাহকরা করোনাকালীন সামাজিক দূরত্ব বজায় রাখতে ব্যাংকে না গিয়ে বিকাশ অ্যাকাউন্ট থেকে বিল পরিশোধ সেবা নিতে স্বাচ্ছন্দ্য বোধ করছেন।

বিকাশের দেয়া তথ্য অনুযায়ী, অ্যাডমানির ক্ষেত্রে গ্রাহকের ক্যাশ-ইন লিমিট প্রযোজ্য হয়। অর্থাৎ একদিনে ক্যাশ-ইন অ্যাডমানি মিলিয়ে পাঁচবারে সর্বোচ্চ ৩০ হাজার টাকা এবং মাসে ২৫ বারে সর্বোচ্চ লাখ টাকা আনতে পারেন গ্রাহক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন