একেএম দেলোয়ার হোসেন সাফার ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত

সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টসের (সাফা) ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন একেএম দেলোয়ার হোসেন এফসিএমএ। গতকাল সাফার ৬৩তম বোর্ডসভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে। নিয়মানুযায়ী, দেলোয়ার হোসেন ২০২১ সালের জন্য সাফার প্রেসিডেন্ট নির্বাচিত হবেন।

একেএম দেলোয়ার হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্টে অনার্স মাস্টার্স সম্পন্ন করেছেন। তিনি দেশের একজন অভিজ্ঞ এবং বর্ষীয়ান কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট। তিনি ২০০৪ ২০১৩ সালে দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯৯ সালে প্রথমবার তিনি আইসিএমএবির কাউন্সিল সদস্য নির্বাচিত হন। এরপর সব সময়ই প্রতিটি কাউন্সিলে তিনি সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি ২০০৪ সালে কনফেডারেশন অব এশিয়ান অ্যান্ড প্যাসিফিক অ্যাকাউন্ট্যান্টসের (কাপা) বোর্ড সদস্য এবং স্ট্র্যাটেজিক কমিটির সদস্য নির্বাচিত হন।

একেএম দেলোয়ার হোসেন এফসিএমএ দেশের বৃহত্তর রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান বাংলাদেশ চিনি খাদ্য শিল্প করপোরেশনের (বিএসএফআইসি) সাবেক চেয়ারম্যান। তিনি দুই মেয়াদে রূপালী ব্যাংকের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১০ সালে তিনি জাতীয় মজুরি উৎপাদনশীলতা কমিশনের সদস্য ছিলেন। বর্তমানে তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ফিন্যান্স কমিটি, ওয়াসো ক্রেডিট রেটিং কোম্পানি বাংলাদেশের সদস্য এবং রাষ্ট্রায়ত্ত এন্টারপ্রাইজ সিওএনসিওপিইর কনসুলেটিভ কমিটির সেক্রেটারি জেনারেল। এছাড়া তিনি ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, খুলনা শিপইয়ার্ড নারায়ণগঞ্জ ডকইয়ার্ড লিমিটেড, বাংলাদেশ ডিজেলপ্লান্ট লিমিটেড, বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের পরিচালক ছিলেন।

উল্লেখ্য, সার্কভুক্ত অঞ্চলের আটটি দেশের পেশাদার হিসাববিদদের সংগঠন হলো সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা), যা ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত হয়। জনস্বার্থে অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে হিসাববিজ্ঞান পেশার মান বজায় রেখে এর প্রসারের জন্য সংগঠনটি কাজ করে যাচ্ছে। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন