শনিবার | সেপ্টেম্বর ১৯, ২০২০ | ৪ আশ্বিন ১৪২৭

টেলিকম ও প্রযুক্তি

ফেসবুক

কর্মীদের আগামী জুলাই পর্যন্ত বাসা থেকে কাজের সুযোগ

বণিক বার্তা ডেস্ক

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট কভিড-১৯ বৈশ্বিক মহামারীর কারণে কর্মীদের আগামী বছরের জুলাই পর্যন্ত বাসা থেকে কাজ করার সুযোগ দিচ্ছে সোস্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক। একই সঙ্গে বাসা থেকে কাজ করার সময় কর্মীদের হাজার ডলার প্রণোদনা দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেছে প্রতিষ্ঠানটি। গত বৃহস্পতিবার ফেসবুকের এক মুখপাত্র বিষয় নিশ্চিত করেন।

চলতি বছরের শুরুর দিকে নভেল করোনাভাইরাস সংক্রমণ দ্রুত বাড়তে থাকলে একই ধরনের পদক্ষেপ নিয়েছিল বৃহৎ আরো কয়েকটি প্রযুক্তি প্রতিষ্ঠান। গত জুলাইয়ের শেষদিকে গুগল জানিয়েছিল, যেসব কর্মীর অফিসে আসার দরকার নেই, তারা আগামী বছরের জুন পর্যন্ত বাসা থেকে কাজ করতে পারবেন। অন্যদিকে যতদিন খুশি কর্মীদের বাসা থেকে কাজ করার সুযোগ দেয়ার ঘোষণা দিয়েছে টুইটার।

বিবৃতিতে ফেসবুকের মুখপাত্র বলেন, স্বাস্থ্য সরকারি বিশেষজ্ঞদের নির্দেশনা এবং বিষয়ে আমাদের অভ্যন্তরীণ আলোচনার ভিত্তিতে কিছু কর্মীকে আগামী বছরের জুলাই পর্যন্ত বাসা থেকে কাজ করার সুযোগ দিচ্ছি, যা ফেসবুকের কর্মীদের স্বাস্থ্যনিরাপত্তা নিশ্চিতের প্রতিশ্রুতিরই বহিঃপ্রকাশ। একই সঙ্গে বাসায় কর্মীদের অফিসের চাহিদা মেটাতে বাড়তি হাজার ডলার দেয়া হচ্ছে।

উল্লেখ্য, কভিড-১৯ মহামারীর মধ্যে অনেক প্রতিষ্ঠান আর্থিক ক্ষতির মুখে পড়লেও ফেসবুকের ব্যবসায় উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অর্জিত হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন