দিনটি যেমন (০৮.০৮.২০২০)

আজ ৮ তারিখ। আজ জন্মগ্রহণ করায় আপনার জন্মসংখ্যা ৮। আর ৮ সংখ্যার জাতক বা জাতিকা হিসেবে আপনি বড় মাপের সব বাণিজ্যিক পরিকল্পনার হোতা হবার সম্ভাবনা আপনার আছে। তাই, ব্যবসায়ী হিসেবে আপনি খুবই সফল হতে  পারবেন। তবে, ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে সামগ্রিক দেখাশোনা আপনি নিজ তত্ত্বাবধানে করলেই ভালো করবেন। এছাড়া,  অংশীদারী ব্যবসায়েও আপনার সাফল্য বিঘ্নিত হতে পারে।  একজন নির্বাহী হিসেবে আপনার কর্ম-দক্ষতা খুবই উচ্চ পর্যায়ের এবং আপনার বিচার ক্ষমতা খুবই তীক্ষ্ণ। আর্থিক বিষয়ে আপনি সৎ এবং বিশ্বস্ত। স্বভাবগত ভাবেই আপনি একজন আদর্শবান ব্যক্তি। আর আপনার জন্য-

শুভবর্ণ : নীল, কালো, সবুজ, বাদামী এবং ছাই রঙ।

শুভ বার : শনিবার এবং রবিবার।

শুভ রত্ন: কালো হীরা এবং ফিরোজা।  

গুরুত্বপূর্ণ তারিখ : ২, ৪, ৫, ৮, ১১, ১৩, ১৪, ১৭, ২০, ২২, ২৩, ২৬, ২৯ এবং ৩১।

গুরুত্বপূর্ণ সংখ্যা : ২, ৪, ৫, ৭ এবং ৮।

উপযোগী পেশা: শারীরিক ক্রীড়া-কসরত, ঠিকাদারী, ওকালতি, জজিয়তি, সংগীত, ধর্ম, সময়, প্রকাশনা,  পোল্ট্রি, বনায়ন, কয়লা, বিজ্ঞান, আর্থিক-নীরিক্ষা, সেনা বা প্রতিরক্ষা বাহিনী এবং ধাতব পদার্থ সংশ্লিষ্ট কর্মক্ষেত্র বা ব্যবসা-বাণিজ্য। 

বিশেষ পরামর্শ : পছন্দ করে নেবার সুযোগ যেখানে রয়েছে, সেখানে অবশ্যই ‘৪’ সংখ্যাটি আপনি যতদূর সম্ভব এড়িয়ে চলতে চেষ্টা করবেন।        

এবার অন্যান্য জন্মসংখ্যার ব্যক্তিদের সাথে আপনিও জেনে নিন কেমন কাটতে পারে আজ আপনার দিনটি।                              

(১) বদহজম, গরহজম, পেটে গ্যাস, অম্লতা ইত্যাদি সমস্যায় প্রায়ই কষ্ট পেতে হয় আপনাকে অথবা পেতে হতে পারে। খুব সহজ একটা প্রেশক্রিপশন দিচ্ছি, একটা আকিক পাথর রুপার আংটিতে বাঁধিয়ে ব্যবহার করুন। এ জাতীয় সব সমস্যা ধুয়ে মুছে সাফ হয়ে যাবে। তবে, পাথরটি যেন নিখুঁত এবং নির্দোষ হয়।

(২) এত রাগেন কেন আপনি? খুব রাগ আপনার সেজন্য। ঠিক আছে, তাহলে আজই কোনো রেপুটেড দোকান থেকে চমৎকার একটা ব্লু- মুনস্টোন পাথর কিনে, রুপার আংটিতে বসিয়ে ব্যবহার করা শুরু করে দিন। এতে আপনার ব্যক্তিত্বের কোনো ক্ষতি হবে না। কিন্তু, রাগ-ক্ষোভ এসে যাবে আপনার নিয়ন্ত্রণের মধ্যে।

(৩) চাচ্ছেন কিন্তু করতে পারছেন না, এরকম অনেক ক’টা  কাজই কি পড়ে আছে? দুশ্চিন্তার প্রয়োজন এই নিয়ে। একটি পদ্মনীলা রূপার (অথবা সোনার) আংটিতে বসিয়ে ব্যবহার করুন। নিজ চোখেই দেখুন, কাজের বাধাগুলো  একে একে কেমন সরে যাচ্ছে আপনার কাজের পথে  থেকে। জলদি করুন। 

(৪) আপনার কাজ-কর্মে বাধা তো ‘৩’ জন্মসংখ্যাওয়ালি এবং ওয়ালাদের থেকে আরো অনেক বেশি, দেখা যাচ্ছে। কিন্তু, খবরদার আপনি আবার পদ্মনীলা নিয়ে পড়বেন না যেন! আপনি আসল এবং নিখুঁত একটি গোমেদ রতœ ব্যবহার করুন রূপা (বা সোনার) আংটিতে বসিয়ে। তবে, রূপাতেই গোমেদ বেশি কারিশমা দেখাতে পারবে।  

(৫) থেকে থেকে ছ্যাৎ করে ওঠার একটা প্রবণতা আছে আপনার মধ্যে। আছে না? আর ছ্যাৎ করে উঠতে হবে না। একটা নিখুঁত এবং নির্ভেজাল পান্না রতœ সোনার আংটিতে বসিয়ে ব্যবহার করা শুরু করে দিন, এ সপ্তাহেই। তবে, আপনি সদ্য বিবাহিত হলে, এই প্রেশক্রিপশন আপনার জন্য নয়।

(৬) বহুবিধ যন্ত্রণায় আছেন? এক কাজ করুন, একটি আসল ফিরোজা রতœ কিনে সোনা দিয়ে বাঁধিয়ে ব্যবহার করুন। সাগরের শেষ না থাকতে পারে। কিন্তু, যন্ত্রণা শেষ হবে অচিরেই। বিশ্বাস হচ্ছে না? না হলেও কাজটি করুন। এদিক-সেদিক আর এর-তার পেছনে টাকা খরচ তো কম করেন না।  

(৭) দ্বন্দ্ব আর দ্বিধা নিয়ে দিন কাটাচ্ছেন, তাই তো? দ্বিধা  আর দ্বন্দ্বকে ছুড়ে ফেলে দিন বঙ্গোপসাগরের দিকে। এক লহমায় মন সতেজ এবং আত্মবিশ্বাসী হয়ে উঠবে। কি করলে? ও সেটাই বলিনি! একটা ‘ক্যাটস আই’ ধারন করলে। তবে, ‘ক্যাটস আই’টি সবুজ বর্ণের হতে হবে। অন্য বর্ণের নয়, না, না।   

(৮) কি আর বলবো আপনাকে? আপনি তো নিজেই অনেক কিছু বোঝেন। জানেনও অনেক কিছুই। তবে, এটা জানেন কি? একটা নীলা কিম্বা পদ্মনীলা রত্ন ধারণ করে আপনি কি পরিমান উপকার লাভ করতে পারেন? হয়তো সেটি জানেন না। যাহোক, কোনো বিষয় না জানা দোষের কিছু নয়। 

(৯) আপনি কি মনে করেন না, ডেকে আনতে বল্লে, গলায় গামছা দিয়ে টেনে হাজির করানোর কাজটি করা আপনার একটি বদ-অভ্যাস এবং এই অভ্যাসটি পরিবর্তন করা দরকার? অভ্যাস পরিবর্তন করাটা যদিও খুব কঠিন একটি কাজ। তাই, ভালো হয়, একটা রক্ত-প্রবাল ব্যবহার করলে। অভ্যাস এমনিতেই পাল্টে যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন