সুশান্ত সিং রাজপুতের ডায়েরির পাতা গেল কোথায়?

ফিচার ডেস্ক

সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার তদন্তে প্রতিদিনই নতুন নতুন ঘটনা ঘটছে, উন্মোচিত হচ্ছে নতুন কোনো অজানা বিষয়। বাড়ছে বিতর্ক আর সন্দেহের ব্যাপ্তি। এমনকি ঠেলাঠেলি চলছে ভারতের মুম্বাই বিহারের পুলিশ বিভাগের মধ্যেও।

এসবের মধ্যে অতি সম্প্রতি জানা গেল বেশ চমকে দেয়ার মতো একটি তথ্য। জানা যাচ্ছে যে সুশান্ত সিং রাজপুতের ব্যক্তিগত ডায়েরির কয়েকটি পাতা গায়েব। ডায়েরির কয়েকটি পাতা ছিঁড়ে নেয়া হয়েছে। টাইমস নাউ জানিয়েছে, সুশান্তের ডায়েরিটি সম্প্রতি উদ্ধার করা হয়েছে কিন্তু এর বেশ কয়েকটি পৃষ্ঠা ছেঁড়া। সংবাদমাধ্যম মতে, ঘটনা প্রমাণ করে সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার ঘটনার তদন্তে বাধা সৃষ্টির চেষ্টা চলছে।

সুশান্ত সিং রাজপুতের ডায়েরির কথা কয়েক দিন আগে প্রকাশ করেন তার প্রাক্তন প্রেমিকা অঙ্কিতা লোখান্ডে। একটি সাক্ষাত্কারে তিনি তথ্যটি জানান। অঙ্কিতা জানান, সুশান্ত তার পাঁচ বছরের পরিকল্পনা থেকে ডায়েরি ব্যবহার করতেন।

সুশান্তের ডায়েরির পৃষ্ঠা ছেঁড়া অবস্থার কথা জানার পর ভারতের সিনিয়র রাজনীতিবিদ সুব্রমনিয়ান স্বামী জাতীয় টেলিভিশন চ্যানেলকে বলেছেন, ডায়েরি নিস্কন টেপের সঙ্গে তুলনীয় তিনি আরো বলেন, ঘটনা তার আত্মহত্যার তত্ত্বকে পুরোপুরি বাতিল করে দেয়।

সুশান্তের ডায়েরির বিষয়টি যখন উন্মোচিত হয়েছে, ঠিক একই সময় ভারতের সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই) প্রয়াত অভিনেতার মৃত্যুর ঘটনায় একটি এফআইআর দায়ের করেছে।

বিহার পুলিশের অভিযোগের ভিত্তিতে এই এফআইআর দায়ের করে সিবিআই। এফআইআরে রিয়া চক্রবর্তী, তার পিতামাতা, ভাই শৌয়িক এবং আরো কয়েকজনকে অপরাধমূলক ষড়যন্ত্র, আত্মহত্যায় প্ররোচনা, চুরি, প্রতারণা, অপরাধমূলক বিশ্বাস ভঙ্গের অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। সিবিআই এই এফআইআরের তদন্তের দায়িত্ব পেয়েছে।

অন্যদিকে রিয়া চক্রবর্তীর আইনজীবী সতিশ মানেশিন্দে বলেছেন, মহারাষ্ট্র সরকারের অনুমতি ছাড়া সিবিআই তদন্ত অবৈধ। তিনি আরো বলেন, বিহার সরকার কোনো অধিকার ছাড়াই মামলার তদন্তভার মুম্বাই পুলিশকে না দিয়ে সিবিআইকে দিয়েছে। এটা অবৈধ। অবশ্য সুশান্ত সিং রাজপুতের পরিবার শুরু থেকেই সিবিআই তদন্তের দাবি জানিয়ে আসছিল।

 

সূত্র: পিংকভিলা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন