শুক্রবার | সেপ্টেম্বর ২৫, ২০২০ | ১০ আশ্বিন ১৪২৭

খেলা

লিড নিয়েও ধুঁকছে পাকিস্তান

বণিক বার্তা ডেস্ক

ম্যানচেস্টার টেস্টে প্রথম ইনিংসে শত রানের লিড নিয়েও এখন ধুঁকছে পাকিস্তান। প্রথম ইনিংসে ৩২৬ রান করা অতিথি দলটি ইংলিশদের ২১৯ রানে বেধে ফেলে ১০৭ রানের লিড তুলে নেয়। যদিও দ্বিতীয় ইনিংসে দ্রুত তিন উইকেট হারায় তারা। এ প্রতিবেদন লেখার সময় ২২ ওভারে তিন উইকেটে ৫৭ রান তোলা পাকিস্তান এগিয়ে ছিল ১৬৪ রানে। 

শান মাসুদের (১৫৬) বীরোচিত সেঞ্চুরিতে ভর দিয়ে প্রথম ইনিংসে ৩২৬ রানে অলআউট হয় পাকিস্তান। দ্বিতীয় দিন ৬২ রানেই ইংলিশদের ৪ উইকেট তুলে নিয়ে পাকিস্তানকে এগিয়ে রাখেন পেস বোলাররা। শুক্রবার তৃতীয় দিন ওলি পোপ (৬২) ও জস বাটলারের (৩৮) লড়াইয়ে বিপর্যয় খানিকটা কাটিয়ে উঠে ইংলিশরা। পরে পাকিস্তানের ঘূর্ণি বোলারদের দাপটের মুখে ইংল্যান্ড দুশ পার হতে পেরেছে স্টুয়ার্ট ব্রড (২৯*) ও জোফরা আর্চারের (১৬) ব্যাটে ভর দিয়ে। ইয়াসির শাহ ৬৬ রানে চারটি উইকেট নেন। এছাড়া মোহাম্মদ আব্বাস ও শাদাব খান নেন দুটি করে উইকেট। একটি করে শিকার শাহীন শাহ আফ্রিদি ও নাসিম শাহর। 

প্রথম ইনিংসে পাওয়া লিডটা দ্বিতীয় ইনিংসে হেলায় হারাতে বসেছে পাকিস্তান। ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই শান মাসুদকে হারিয়ে বড় ধাক্কা খায় তারা। এরপর দলীয় ৩৩ রানে আবিদ আলী ও ৪৮ রানে বাবর আজমকে হারায় অতিথিরা। আজহার আলী ১৮ ও আসাদ শফিক ৮ রানে ব্যাট করছিলেন। 

সূত্র: বিবিসি ও ক্রিকইনফো 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন