রাজধানীতে প্রাইভেটকার চাপায় পর্বতারোহী রেশমা নিহত

বণিক বার্তা অনলাইন

রাজধানীর সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেকরোডে সড়ক দুর্ঘটনায় পর্বতারোহী রেশমা নাহার রত্না (৩৩) নিহত হয়েছেন। আজ শুক্রবার (৭ আগস্ট) সকাল ৯টার দিকে লেকরোড দিয়ে সাইক্লিং করার সময় একটি প্রাইভেটকার চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

শেরেবাংলা নগর থানার উপপরিদর্শক (এসআই) মো. ইব্রাহিম এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘আজ সকালে শেরে বাংলানগর থানাধীন সংসদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে পথচারীরা তাকে (রত্না) উদ্ধার করে এই হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শুনেছি তাকে একটি প্রাইভেটকার চাপা দিয়েছে।

রেশমা রত্না পেশায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। শিক্ষকতার পাশাপাশি তিনি পর্বতারোহনসহ বিভিন্ন অ্যাডভেঞ্চার কার্যক্রমে যুক্ত। পুলিশ রেশমার দুমড়েমুচড়ে যাওয়া সাইকেলটি উদ্ধার করেছে। তবে ঘাতক প্রাইভেটকারটিকে এখনো শনাক্ত করা যায়নি। আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে পুলিশ কাজ করছে।

২০১৬ সালে বাংলাদেশের পাহাড় কেওক্রাডংয়ের চূড়া স্পর্শ করার মাধ্যমে রেশমা রত্না পর্বত অভিযান শুরু করেন। এরপর ২০১৯ সালের ২৪ আগস্ট ভারতের লাদাখে অবস্থিত স্টক কাঙরি পর্বত (৬১৫৩ মিটার) এবং ৩০ আগস্ট কাং ইয়াতসে-২ পর্বতে (৬২৫০ মিটার) সফলভাবে আরোহণ করেন তিনি। তিনি গত বছর নেহেরু ইনস্টিটিউট অব মাউন্টেনিয়ারিং থেকে উচ্চতর পর্বতারোহন কোর্সও সম্পন্ন করেছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন