বুধবার | সেপ্টেম্বর ৩০, ২০২০ | ১৪ আশ্বিন ১৪২৭

দেশের খবর

রাঙ্গামাটিতে চালু হল পিসিআর ল্যাব

বণিক বার্তা প্রতিনিধি, রাঙ্গামাটি

অবশেষে রাঙ্গামাটিতে করোনা রোগী শনাক্তের জন্য পিসিআর ল্যাবের কার্যক্রম শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে স্থাপিত পিসিআর ল্যাবের উদ্বোধন করেন করোনা প্রতিরোধে জেলাভিত্তিক দায়িত্বপ্রাপ্ত সচিব ও বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলের (বেপজা) চেয়ারম্যান পবন চৌধুরী। এসময় টিকে গ্রুপের অর্থায়নে একটি অ্যাম্বুলেন্সও উপহার দেয়া হয় স্বাস্থ্য বিভাগকে।

জানা গেছে, দেশের অন্যতম শীর্ষ শিল্পগ্রুপ বসুন্ধরা গ্রুপের ৬৯ লাখ টাকার অনুদানে রাঙ্গামাটিতে পিসিআর ল্যাবটি স্থাপিত হলো। এছাড়া জেলা পরিষদের অর্থায়নে জেলায় সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের কাজ চলমান রয়েছে।

উদ্বোধন শেষে সিভিল সার্জন বিপাশ খীসা জানিয়েছেন, এখন ২৪ ঘণ্টার মধ্যে নমুনা সংগ্রহ করে রিপোর্ট দেয়া সম্ভব হবে। এছাড়া প্রতিদিন ১০০ নমুনা সংগ্রহ করা হবে। সরকার চাইলে পাশের জেলার নমুনাও পরীক্ষা হবে বলে জানিয়েছেন জেলার স্বাস্থ্য বিভাগের এই শীর্ষ কর্মকর্তা।

এর আগে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে করোনা প্রতিরোধে স্বাস্থ্য বিষয়ক ব্যবস্থাপনাসহ সার্বিক বিষয়ে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন করোনা প্রতিরোধে জেলাভিত্তিক দায়িত্বপ্রাপ্ত সচিব পবন চৌধুরী। এতে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, পুলিশ সুপার আলমগীর কবীর ও জেলা সিভিল সার্জন বিপাশ খীসা প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন