বুধবার | সেপ্টেম্বর ২৩, ২০২০ | ৮ আশ্বিন ১৪২৭

টেলিকম ও প্রযুক্তি

ওয়ালটনের সেরা বাজেট ফোন ‘প্রিমো এইচএম৫’

নিজস্ব প্রতিবেদক

বাজেট সাশ্রয়ী নতুন একটি স্মার্টফোন বাজারে ছেড়েছে ওয়ালটন। প্রিমো এইচএম৫ নামের নজরকাড়া ডিজাইনের ডিভাইসটিতে গিগাবাইট র্যাম ৬৪ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে। হাজার ৫৯৯ টাকা দামের ওয়ালটনের নতুন স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরার পাশাপাশি শক্তিশালী ব্যাটারিসহ দুর্দান্ত সব ফিচার মিলবে।

ওয়ালটন মোবাইল ফোন বিভাগের হেড অব সেলস আসিফুর রহমান খান বলেন, এন্ট্রি লেভেলের স্মার্টফোন ক্রেতাদের চাহিদা বিবেচনায় প্রিমো এইচএম৫ ফোনটির কনফিগারেশন মূল্য নির্ধারণ করা হয়েছে। এর ডিজাইন ফিচার এমনভাবে সাজানো হয়েছে, যা স্মার্টফোনপ্রেমীদের মন কাড়বে আশা করছি। দেশের সব ওয়ালটন প্লাজা, মোবাইলের ব্র্যান্ড রিটেইল আউটলেট থেকে ফোনটি কেনা যাচ্ছে। পাশাপাশি ঘরে বসেই ওয়ালটনের নিজস্ব অনলাইন শপ -প্লাজা থেকে ফোনটি কেনার সুযোগ আছে। এটি মিডনাইট সায়ান, ব্ল্যাক পার্পল তিনটি ভিন্ন রঙে বাজারে ছাড়া হয়েছে।

ওয়ালটন প্রিমো এইচএম৫ স্মার্টফোনে ব্যবহূত হয়েছে দশমিক ইঞ্চির ইন-সেল এইচডি প্লাস ১৯: রেশিওর ইউ-নচ আইপিএস ডিসপ্লে। এর পর্দার রেজল্যুশন ১৫৬০ী৭২০ পিক্সেল। রয়েছে .৫ডি কার্ভড গ্লাস। ফলে বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার এবং ভিডিও দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিং হবে প্রাণবন্ত।

অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমচালিত ফোনটির উচ্চগতি নিশ্চিত করতে রয়েছে দশমিক গিগাহার্টজ গতির ১২ ন্যানোমিটার হেলিও এ২০ প্রসেসর। উন্নতমানের গেমিং স্পষ্ট ভিডিওর অভিজ্ঞতা দিতে ব্যবহূত হয়েছে পাওয়ার ভিআর জিই৮৩০০ গ্রাফিক্স। ডিভাইসটিতে গিগাবাইট র্যাম ৬৪ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ২৫৬ গিগাবাইট পর্যন্ত বর্ধিত করা যাবে। ফলে অনেক বেশি ছবি, ভিডিও, ডকুমেন্টস সংরক্ষণ করা যাবে।

প্রিমো এইচএম৫ ডিভাইসটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত ডুয়াল অটোফোকাস ক্যামেরা। এফ . অ্যাপারচার সমৃদ্ধ ক্যামেরায় ব্যবহূত হয়েছে পিডিএএফ প্রযুক্তি। /.০৬ ইঞ্চি সেন্সরের ৫পি লেন্স সমৃদ্ধ ১৩ মেগাপিক্সেলের সনি কামেরায় ছবি হবে নিখুঁত উজ্জ্বল রঙিন। দুর্দান্ত সেলফির জন্য ফোনে আছে এফ . অ্যাপারচার সমৃদ্ধ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা। উভয় পাশের ক্যামেরায় ফুল এইচডি ভিডিও ধারণ করা যাবে। ক্যামেরায় নরমাল মোড ছাড়াও রয়েছে বোকেহ, বিউটি, কিউট মোড, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ টাইমার, অটো-ফোকাস, টাচ-ফোকাস, টাচ-শট, ফিঙ্গার ক্যাপচার, ভলিউম ক্যাপচার, মিরর রিফ্লেকশনসহ আকর্ষণীয় সব ফিচার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন