শনিবার | সেপ্টেম্বর ২৬, ২০২০ | ১১ আশ্বিন ১৪২৭

টেলিকম ও প্রযুক্তি

এরিকসন বাংলাদেশ, শ্রীলংকা ও মালয়েশিয়ার প্রধান ডেভিড হেগারব্রো

বণিক বার্তা ডেস্ক

সম্প্রতি বাংলাদেশ, শ্রীলংকা মালয়েশিয়া এবং গ্লোবাল কাস্টমার ইউনিট আজিয়াটার হেড অব এরিকসন হিসেবে ডেভিড হেগারব্রোকে নিয়োগের ঘোষণা দিয়েছে এরিকসন। এরিকসন বাংলাদেশের বিজ্ঞপ্তিতে বলা হয়, পদে দায়িত্ব গ্রহণের আগে ডেভিড দক্ষিণ-পূর্ব এশিয়া, ওশেনিয়া এবং ভারতের হেড অব স্ট্র্যাটেজি, টেকনোলজি এবং সরকার খাতসংশ্লিষ্ট সম্পর্ক উন্নয়নবিষয়ক প্রধানের দায়িত্ব পালন করেছিলেন।

নিয়ে এরিকসনের দক্ষিণ-পূর্ব এশিয়া, ওশেনিয়া ভারতের প্রধান নুনজিও মিরতিল্লো বলেন, এরিকসনের জন্য বাংলাদেশ, শ্রীলংকা মালয়েশিয়ার বাজার অত্যন্ত গুরুত্বপূর্ণ। অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বাজারগুলোতে আমাদের ক্রেতাদের জন্য পূর্ণাঙ্গ কানেক্টিভিটির সুবিধা প্রদানে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। ডেভিড হেগারব্রো একজন অভিজ্ঞ দক্ষ নির্বাহী; যিনি অঞ্চলে এরিকসনের ব্যবসা সম্প্রসারণ উন্নয়নে ইতিবাচক ভূমিকা রেখেছেন। বাজারগুলোতে এরিকসনের অঙ্গীকার বাস্তবায়নে ডেভিড গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে আমি বিশ্বাস করি।

নেতৃত্ব প্রদান প্রযুক্তি খাতে ডেভিড হেগারব্রোর ২০ বছরেরও বেশি সময়ের কাজের অভিজ্ঞতা রয়েছে। তিনি ২০০৮ সালে এরিকসনে যোগ দেন। বিক্রয়, ব্যবস্থাপনা, প্রযুক্তি, কৌশল প্রণয়ন সরকারি খাতের সঙ্গে সম্পর্ক উন্নয়নে হেগারব্রো এরিকসনের হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কাজ করেন এবং সুইডেন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ভারতসহ বিভিন্ন দেশে সফলভাবে ব্যবসা সম্প্রসারণে নেতৃস্থানীয় ভূমিকা রেখেছেন।

নতুন দায়িত্ব সম্পর্কে ডেভিড বলেন, অঞ্চলের বাজারগুলোতে আমাদের ক্রেতাদের সঙ্গে সরাসরি কাজ করতে পেরে এবং অত্যাধুনিক সমাধান প্রযুক্তি সহায়তা প্রদানের মাধ্যমে তাদের ব্যবসায়িক সাফল্য অর্জনের জন্য কাজের সুযোগ পেয়ে আমি আনন্দিত।

বাংলাদেশ, শ্রীলংকা মালয়েশিয়ার বাজারে এরিকসন শক্তিশালী অবস্থানে রয়েছে। একই সঙ্গে বাজারগুলোর গ্রাহকদের কানেক্টিভিটি সুবিধা মোবাইল ব্রডব্যান্ড সেবা প্রদানে যোগাযোগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যৌথ অংশীদারিত্বে কাজ করছে এরিকসন।

পরিপূর্ণ সংযুক্ত বিশ্ব নিশ্চিত করতে যোগাযোগসংক্রান্ত সেবাদানকারীদের সহায়তা করে আসছে এরিকসন। নেটওয়ার্ক, ডিজিটাল সেবা, পরিচালিত সেবা উদীয়মান ব্যবসায় পদচারণার পাশাপাশি প্রতিষ্ঠানটি গ্রাহকদের ডিজিটাল ব্যবহার, দক্ষতা বৃদ্ধি এবং আয়ের নতুন ক্ষেত্র তৈরি করতে পরিকল্পনা প্রদান করছে। প্রতিনিয়ত টেলিফোন মোবাইল ব্রডব্যান্ডের উদ্ভাবনীতে এরিকসনের বিনিয়োগ বিশ্বব্যাপী কোটি মানুষের দৈনন্দিন জীবনে সুফল বয়ে আনছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন