হাওড়ে ট্রলারডুবি: আরেকটি মরদেহ উদ্ধার, পর্যটনে ট্রলার বন্ধের নির্দেশ

বণিক বার্তা প্রতিনিধি, নেত্রকোনা

নেত্রকোনার মদন উপজেলায় পর্যটন কেন্দ্র ‘মিনি কক্সবাজার’ নামে খ্যাত উচিতপুরের হাওড়ে ঘুরতে এসে ইঞ্জিন চালিত নৌকা ডুবিতে আরো একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এ ঘটনায় প্রাণহানির সংখ্যা দাঁড়াল ১৮ জনে। সেই সঙ্গে এই এলাকায় পর্যটনে ট্রলার ব্যবহার বন্ধের নির্দেশ দিয়েছেন স্থানীয় এমপি সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু।

আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে মরদেহটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। বিষয়টি নিশ্চিত করে মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বুলবুল আহমেদ তালুকদার জানান, ময়মনসিংহ কোনাপাড়া এলাকার রাকিবুল ইসলাম নামের একজন নিখোঁজ ছিলেন। গোবিন্দশ্রী রাজালীকান্দার নৌকা ডুবির ঘটনাস্থল থেকে ৫০০ গজ দূরে সকাল ৮টার দিকে স্থানীয়রা একটি মরদেহ ভেসে উঠকে দেখে পুলিশে খবর দেয়। রাকিবুলের মরদেহ পরিবারের সদস্যদের কাছে হস্থান্তরের প্রক্রিয়া চলছে।

গতকাল বুধবার দুপুরে ময়মনসিংহ সদর উপজেলার চরসিরতা ইউনিয়নের চর ভবানীপুর গ্রামের মাকসুদা সুন্নাহ হাফিজিয়া মাদ্রাসার ছাত্র-শিক্ষকসহ ৪৮ জন মদনের উচিতপুরের সামনের হাওড় ভ্রমণে আসে। গোবিন্দশ্রী রাজালীকান্দা নামক স্থানে তাদের বহনকারী ট্রলারটি উল্টে যায়। পরে ১৭ জনের মৃত্যু মরদেহ উদ্ধার করা হয়। আজ আরেকটি মরদেহ উদ্ধার করা হলো। তারা সকলেই ময়মনসিংহ ও গৌরীপুর বিভিন্ন এলাকার বাসিন্দা। বাকিরা সাঁতরে পাড়ে এবং অন্য নৌকায় ওঠেন।

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রমিজুল হক জানান, মৃত ব্যক্তিদের শনাক্ত করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে মদন উপজেলার ইউএনও বুলবুল আহমেদ জানান, ঘটনার পরপরই জেলা প্রশাসক মঈনুল ইসলাম ও পুলিশ সুপার আকবর আলী মুনসী ঘঁটনাস্থল পরিদর্শন করেছেন। মৃতদের দাফনের জন্য ৭ হাজার টাকা করে দেয়া হয়েছে।

এদিকে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু ট্রলার ডুবির দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং হাওড় এলাকায় আজ বৃহস্পতিবার থেকেই পর্যটকবাহী ট্রলারের অবাধ চলাচল বন্ধ করার জন্য পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন