সোমবার | সেপ্টেম্বর ২১, ২০২০ | ৬ আশ্বিন ১৪২৭

আন্তর্জাতিক খবর

ফেসবুকে কাজিয়া, রসায়নবিদকে গুলি করে মারলেন অবসরপ্রাপ্ত সৈনিক

বণিক বার্তা অনলাইন

ভারতের পাঞ্জাব রাজ্যে একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে খুনের ঘটনা ঘটেছে। ফেসবুকে একটি ভিত্তিহীন বিষয় নিয়ে তর্কাতর্কির জেরে এক সাবেক সেনা সদস্য ২৬ বছরের এক রসায়নবিদকে গুলি করে হত্যা করেছেন। এই ঘটনায় মামলা দায়ের হয়েছে। পুলিশের হাতে পৌঁছেছে ঘটনার ভিডিও।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গত মঙ্গলবার পাঞ্জাবের তারন তারান জেলার কিল্লা কাভি সান্তোখ সিং গ্রামে জসবীর সিং নামে এক অবসরপ্রাপ্ত সেনাসদস্য সুখচেন সিংকে গুলি করে হত্যা করেন। সুখচেন সিংয়ের বাবা পরমজিৎ সিং রাসায়নিকের দোকান চালান। 

জসবীর সিং বারবার দাবি করে আসছিলেন সুখচেন সিংয়ের পরিবার রাসায়নিকের নামে মাদক বিক্রি করে। এ নিয়ে তিনি ফেসবুকে এক নাগারে পোস্ট দিয়ে যাচ্ছিলেন। সুখচেন সিং এই অভিযোগ অস্বীকার করেন এবং জসবীরকে এ ধরনের পোস্ট কমেন্ট করা থেকে বিরত থাকার অনুরোধ করেন। কিন্তু জসবীর তাতে কর্ণপাত করেননি।

গত মঙ্গলবার জসবীর সুখচেনকে আক্রমণ করেন। গুলিবিদ্ধ হওয়ার পরপরই সুখচেনকে তারন তারান সরকারি হসপাতালে ভর্তি করা হয়। কিন্তু কয়েক মিনিটের মধ্যেই তিনি মারা যান।

ভিডিওতে পরিষ্কার দেখা যাচ্ছে, জসবীর সিং তার দুইনলা বন্দুকে গুলি ভরছেন। ওই দুই পক্ষই তীব্র বাগবিতণ্ডা করছিলেন, অশ্লীল ভাষায় একে অপরকে গালাগালি করছিলেন। এক পর্যায়ে জসবীর সিং তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়েন। সেই দৃশ্য ভিডিও হয় সুখচেনের সেলফোনে।

পুলিশ এ ব্যাপারে থানায় মামলা দায়ের করেছে। ঘটনার পর থেকে জসবীর পলাতক।

সূত্র: এনডিটিভি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন