ভারতে কভিড হাসপাতালে আগুন, আইসিইউয়ের ৮ রোগীর মৃত্যু

বণিক বার্তা অনলাইন

ভারতের গুজরাট রাজ্যের আহমেদাবাদে একটি বেসরকারি কোভিড হাসাপাতালে অগ্নিকাণ্ডে আট জনের প্রাণহানি ঘটেছে। আজ বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে। ৫০ শয্যার ওই হাসপাতালে ঘটনার সময় প্রায় ৪৫ জন রোগী ভর্তি ছিলেন বলে জানা গেছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, আহমেদাবাদের নবরংপুর এলাকার শ্রেয় হাসপাতালে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ ভোর ৩টার দিকে আগুন লাগে। মৃতরা সবাই আইসিইউতে ভর্তি ছিলেন। ৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। বাকিদের উদ্ধার করে ১০টি অ্যাম্বুল্যান্সে করে সর্দার বল্লভভাই পেটেল ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

তবে কীভাবে আগুনের সূত্রপাত এখনো সে ব্যাপারে কিছু জানা যায়নি। 

এদিকে মৃতদের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর দফতরের পক্ষ থেকে হতাহতদের পরিবারের জন্য ক্ষতিপূরণের ঘোষণাও দেয়া হয়েছে।

টুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, আমদাবাদের হাসপাতালে আগুনের ঘটনায় দুঃখিত। মৃতদের পরিবারের প্রতি সমবেদন জানাই। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুন।

ঘটনা নিয়ে গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী ও আহমেদাবাদের মেয়র বিজয় পেটেলের সঙ্গে কথা বলেছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর অফিসিয়াল টুইটার হ্যান্ডল থেকে ক্ষতিপূরণের কথাও জানানো হয়েছে। এ ঘটনায় মৃতদের পরিবার প্রতি দুই লাখ রুপি এবং আহতের প্রত্যেককে ৫০ হাজার রুপি করে সহায়তা দেয়া হবে। 

শ্রেয় হাসপাতালে আগুন লাগার ঘটনা নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী। তিন দিনের মধ্যে এই ঘটনার রিপোর্ট জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন