সোমবার | সেপ্টেম্বর ২৮, ২০২০ | ১৩ আশ্বিন ১৪২৭

খবর

চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ১১৯ জন

নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম ব্যুরো

 চট্টগ্রামে ঈদের পর আবারো বেড়েছে করোনার নমুনা পরীক্ষা আক্রান্তের সংখ্যা। গত মঙ্গলবার চট্টগ্রামে ৬৮০টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ১১৯ জন। নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪ হাজার ৬২৫। সময় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে দুজন এবং সুস্থ হয়েছে ১২০ জন। গতকাল সকালে এসব তথ্য প্রকাশ করেছে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়।

সিভিল সার্জন কার্যালয় প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের চারটি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২১৬টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১৩ জনের, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৯টি নমুনা পরীক্ষা করে ৩৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১২৫টি নমুনা পরীক্ষা করে ২৩ জন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৫টি নমুনা পরীক্ষা করে দুজন করোনা শনাক্ত হয়েছে।

এদিকে চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮৫টি নমুনা পরীক্ষা করে ৪৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। তবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাব এবং বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে কোনো নমুনা পরীক্ষা হয়নি বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, মঙ্গলবার চট্টগ্রাম জেলায় ৬৮০টি করোনার নমুনা পরীক্ষায় ১১৯ জন নতুন আক্রান্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৮৫ উপজেলায় ৩৪ জন। চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছে ২৩৬ জন সুস্থ হয়েছে হাজার ৭১৫ জন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন