সোমবার | সেপ্টেম্বর ২৮, ২০২০ | ১৩ আশ্বিন ১৪২৭

খবর

বন্যার্তদের মাঝে ১০ হাজার ৪৮ টন চাল বিতরণ করা হয়েছে

বণিক বার্তা ডেস্ক

 সাম্প্রতিক অতিবর্ষণে সৃষ্ট বন্যায় ৩৩টি জেলায় ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা হিসেবে বিতরণের জন্য এখন পর্যন্ত ১৬ হাজার ৪১০ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। আর বন্যার্তদের মাঝে পর্যন্ত ১০ হাজার ৪৮ টন চাল বিতরণ করা হয়েছে। খবর বাসস

বন্যাকবলিত জেলা প্রশাসনগুলো থেকে আগস্ট পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী, নগদ টাকা বরাদ্দ দেয়া হয়েছে কোটি ১৬ লাখ ৫০ হাজার টাকা এবং পর্যন্ত বিতরণ করা হয়েছে কোটি ৪২ লাখ ৭১ হাজার ২০০ টাকা।

শিশুখাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে কোটি ৩৮ লাখ টাকা এবং পর্যন্ত বিতরণ করা হয়েছে ৬৭ লাখ ৫৪ হাজার টাকা। গো-খাদ্য ক্রয়ের জন্য বরাদ্দ দেয়া হয়েছে কোটি ৮৬ লাখ টাকা এবং বিতরণের পরিমাণ কোটি ৪৮ লাখ ৪৪ হাজার টাকা।

শুকনো অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেয়া হয়েছে লাখ ৬২ হাজার এবং পর্যন্ত বিতরণ করা হয়েছে লাখ ১৯ হাজার ৭৫৬ প্যাকেট। এছাড়া ঢেউটিন বরাদ্দ দেয়া হয়েছে ৩০০ বান্ডিল এবং পর্যন্ত বিতরণ করা হয়েছে ১০০ বান্ডিল।

এক তথ্য বিবরণীতে বলা হয়েছে, বন্যাকবলিত উপজেলার সংখ্যা ১৬২ এবং ইউনিয়নের সংখ্যা হাজার ৫৮। পানিবন্দি পরিবারের সংখ্যা লাখ ৯৬ হাজার ৯৮০ এবং ক্ষতিগ্রস্ত লোকসংখ্যা ৫৫ লাখ ৬৩ হাজার ৭৭৭। বন্যায় পর্যন্ত মৃতের সংখ্যা ৪১।

এতে আরো বলা হয়, বন্যাকবলিত জেলাগুলোয় আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে হাজার ৫৬৭টি। আশ্রয় কেন্দ্রে আশ্রিত লোক সংখ্যা ৭৭ হাজার ৫২। আশ্রয়কেন্দ্রে আনা গবাদি পশুর সংখ্যা ৭৪ হাজার। বন্যাকবলিত জেলাগুলোয় মেডিকেল টিম গঠন করা হয়েছে ৯৮১টি এবং বর্তমানে চালু আছে ৪০৯টি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন