মঙ্গলবার | সেপ্টেম্বর ২৯, ২০২০ | ১৪ আশ্বিন ১৪২৭

দেশের খবর

পানি নিষ্কাশনের নালা বন্ধ করে দিয়েছে প্রভাবশালী

২০ দিন ধরে পরিবার নিয়ে পানিবন্দি কৃষক মিজানুর

বণিক বার্তা প্রতিনিধি দিনাজপুর

বাড়ির পাশের নালা বন্ধ করে দিয়েছেন প্রভাবশালী এক ব্যক্তি। এজন্য টানা বৃষ্টিতে পানি ঢুকেছে ঘরবাড়িতে। অবস্থায় ২০ দিন ধরে পানিবন্দি হয়ে আছেন দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার কৃষক মিজানুর রহমান। ফুলবাড়ি উপজেলা সদর থেকে ১৫-১৬ কিলোমিটার দূরের ইউনিয়ন কাজিয়ালের নিভৃত এক পল্লীর নাম চকিয়াপাড়া গ্রাম। গ্রামেই পরিবার নিয়ে বসবাস করেন কৃষক মিজানুর রহমান।

মিজানুরের সঙ্গে কথা বলে জানা গেছে, তিনি ৩০-৩৫ বছর ধরে গ্রামেই পরিবার নিয়ে বসবাস করছেন। মাঝে কিছু সময় ঢাকার সাভারে একটি পোশাক কারখানায় চাকরি করেন। চাকরির টাকায় সংসার চালাতে না পেরে অবশেষে পরিবার নিয়ে গ্রামেই ফেরেন তিনি।

তিনি বলেন, গত কয়েক দিনের টানা বৃষ্টির পানিতে বাড়িটি একেবারেই তলিয়ে যায়। বাড়ির পাশের একটি নালা প্রতিবেশী ভুট্টো বন্ধ করে দিয়েছেন। এজন্য পানি নামতে পারছে না। তাই পরিবার নিয়ে চরম কষ্টে বসবাস করতে হচ্ছে। নালাটি খুলে দেয়ার জন্য ভুট্টোকে বারবার অনুরোধ করেও কোনো ফল পাওয়া যায়নি।

ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান মেম্বারদের পানি বের করতে ভুট্টোর বিরুদ্ধে নালিশ দিলে তারাও কোনো উদ্যোগ নিচ্ছেন না।

ঘটনার সত্যতা স্বীকার করে নং কাজিয়াল ইউপি চেয়ারম্যান মানিক রতন মানিক জানান, প্রতিবেশী ভুট্টো নালার মুখবন্ধ করে দেয়ায় পানি বের হচ্ছে না। করোনা পরিস্থিতি বিভিন্ন ব্যস্ততার কারণে ঘটনাস্থলে যাওয়া সম্ভব হয়নি। ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন