বৃহস্পতিবার | অক্টোবর ০১, ২০২০ | ১৬ আশ্বিন ১৪২৭

শেষ পাতা

রাজালীকান্দা হাওড়ে ট্রলার ডুবে ১৭ জনের মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি নেত্রকোনা

নেত্রকোনার মদন উপজেলার মিনি কক্সবাজারখ্যাত উচিত্পুরের রাজালীকান্দা মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। রাজালীকান্দা হাওড়ে আনন্দ ভ্রমণে গিয়ে ট্রলার ডুবে মৃত্যু হয়েছে ১৭ জনের। গতকাল দুপুরে ঘটনা ঘটে।

ট্রলারডুবির ঘটনায় নিহতরা ময়মনসিংহ সদর উপজেলার চরসিরতা ইউনিয়নের চরভবানীপুর গ্রামের মাকসুদা সুন্নাহ হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থী। পুলিশ এলাকাবাসী মরদেহগুলো উদ্ধার করে থানায় নিয়ে গেছে।

পুলিশ স্থানীয় সূত্রে জানা গেছে, জেলার মদনের উচিত্পুরে বর্ষাকালে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের জন্য প্রতি বছর সময় জেলার বিভিন্ন এলাকা এবং পার্শ্ববর্তী বিভিন্ন এলাকার ভ্রমণ পিপাসুরা ঘুরতে যান। এরই ধারাবাহিকতায় গতকাল ময়মনসিংহ সদর উপজেলার চরসিরতা ইউনিয়নের চর ভবানীপুর গ্রামের মাকসুদা সুন্নাহ হাফিজিয়া মাদ্রাসার ৪৮ জন ছাত্র-শিক্ষক জেলার মদন উপজেলার মিনি কক্সবাজার হিসেবে পরিচিত উচিত্পুর হাওড় এলাকায় আনন্দ ভ্রমণে যান। তারা একটি ট্রলারে করে উচিত্পুর ঘাট থেকে গোবিন্দশ্রী হাওড়ের দিকে যাচ্ছিলেন। প্রবল বাতাসের কারণে হাওড়ে বড় বড় ঢেউ ওঠায় ট্রলারটি রাজালীকান্দা এলাকায় ডুবে যায়। এতে ট্রলারে থাকা সব যাত্রী হাওড়ে পড়ে যান। সময় হাওড়ে চলাচলরত আশপাশের নৌকা নিয়ে মাছ ধরার লোকজন দ্রুত এগিয়ে এসে উদ্ধারকাজ শুরু করে। ট্রলারের বেশির ভাগ যাত্রী সাঁতার কেটে আশপাশের নৌকায় উঠতে সক্ষম হলেও ১৮ জন হাওড়ের পানিতে তলিয়ে যান। খবর পেয়ে দমকল বাহিনী, পুলিশ স্থানীয় লোকজনের সহায়তায় ১৭ জনের মরদেহ উদ্ধার করে। মৃতদের মধ্যে ওই দুই ছাত্রীর পরিচয় পাওয়া গেছে। তারা হচ্ছে ময়মনসিংহের চরসিরতা মাকসুদা সুন্নাহ হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক ওয়ারেছ উদ্দিনের মেয়ে লবনা আক্তার (১০) জুলফা আক্তার ()

এদিকে খবর পেয়ে নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলাম পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী ঘটনাস্থল পরিদর্শন করেন।

ব্যাপারে ঘটনাস্থলে উপস্থিত মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ তালুকদার জানান, রাজালীকান্দা হাওড়ে ট্রলারডুবির ঘটনায় সন্ধ্যা ৬টা পর্যন্ত দুই শিশুসহ ১৭ জন মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো একজন নিখোঁজ রয়েছে, উদ্ধারকাজ চলছে।

নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলাম জানান, মরদেহগুলো বাড়িতে নেয়া দাফনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে তাত্ক্ষণিকভাবে থেকে হাজার টাকা প্রদান করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন